• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার আবহে ব্যাঙ্কগুলিকে চাঙ্গা করতে কেন্দ্রের ২০, ০০০ কোটি টাকার উদ্যোগ

  • |

সোমবার সংসদের কাছে কেন্দ্র পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলিকে নিয়ে একটি আর্জি জানায়। সেখানে বলা হয়েছে, ২০, ০০০ কোটি টাকা এই ব্যাঙ্কগুলিতে ঢুকিয়ে দেওয়ার উদ্যোগ নিতে চাইছে কেন্দ্র। করোনার আবহে ধুঁকে পড়া অর্থব্যবস্থার মধ্যে এমনই পদক্ষেপ নিতে চাইছে সরকার।

করোনার আবহে ব্যাঙ্কগুলিকে চাঙ্গা করতে কেন্দ্রের ২০, ০০০ কোটি টাকার উদ্যোগ

২০২০ -২১ সালে গ্রান্টের সাপ্লিমেন্টারি ডিমান্ড চোকাতে এমন পদক্ষেপ নিতে চাইছে নির্মলা সীতারমনের নেতৃত্বাধীন অর্থমন্ত্রক। এই ২০ হাজার কোটি টাকার অর্থ সরকার ব্যাঙ্কগুলিতে প্রবেশ করাবে কি না , তা নিয়ে আর্জি জানানো হয়েছে সংসদের কাছে। এটি না হলে ঋণ দিতে গিয়ে ব্যাঙ্কগুলি ব্যাকফুটে পড়বে বলে আশঙ্কা। উল্লেখ্য, বাড়তি ২.৩৫ লাখ টাকার খরচ নিয়েই সংসদের অনুমতি চেয়েছে সরকার। এরমধ্যে ১. ৬৬ লাখ কোটি টাকা কোভিড মোকাবিলায় চলে যাবে বলে জানানো হয়েছে।

এদিকে, ব্যাঙ্কিং সেক্টরে 'নন পারফর্মিং অ্যাসেট' করোনার আবহে ভারতের অর্থনীতিতে ব্যাপক ধাক্কা দিয়েছে। এর আগে গত ৫ বছরে ব্যাঙ্কগুলিকে চাঙ্গা রাখতে ইতিমধ্যেই ৩.৫ ট্রিলিয়ন টাকা সরকার দিয়েছে। এর আগে বাজেটের সময় সরকার সাফ ভাষায় জানায়, ব্যাঙ্ককে ক্যাপিটাল মার্কেট থেকে টাকা তুলে আত্মরক্ষা করতে হবে। কিন্তু করোনা পরিস্থিতিতে ঘটনাক্রম উল্টো স্রোতে বইতে থাকাতেই সরকারকে নতুন করে অর্থ ব্যাঙ্কগুলিতে ঢোকাতে হচ্ছে।

English summary
For state run banks Indian government to infuse $2.72 billion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X