• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ক্রমশ ঘোরালো হচ্ছে মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি, জারি ১৪৪ ধারা

Google Oneindia Bengali News

রাজনৈতিক সঙ্কটে রয়েছে মহারাষ্ট্র। প্রতি মুহূর্তে নতুন গল্প তৈরি হচ্ছে। যে কোনও মুহূর্তে বড় কিছু ঘটে যেতেই পারে। হতে পারে বিশাল রাজনৈতিক সংঘর্ষ। তাই মুম্বইতে ১৪৪ ধারা জারি হল।

ক্রমশ ঘোরালো হচ্ছে মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি, জারি ১৪৪ ধারা

এই শোনা যাচ্ছে শিব সেনা বিদ্রোহীরা বিজেপিতে যোগ দিচ্ছেন। এখন শোনা যাচ্ছে যে তারা নতুন দল গড়ছেন, যার নাম হতে পারে শিবসেনা বালাসাহেব পার্টি। ওই বালাসাহেবের আবেগকে ধরে নতুন রাজনীতি করা এবং দেখানো যে তাঁরাই আসল বালাসাহাবের অনুগামী। বিজেপিতে নাম লেখালে সেটা হওয়া শক্ত ছিল। মুখ খারাপ হয়ে যেতে পারে। সেই অঙ্ক কষেই নয়া দল গড়ার সম্ভাবনা। এদিকে শিবসেনা আবার বলছে শেষ না দেখে ছাড়বেন না, তারা বিদ্রোহী নেতাদের অফিস ভাংচুর শুরু করে দিয়েছে। সবমিলিয়ে পরিস্থিতি বেশ ঘোরালো। তাই মুম্বই পুলিশ শনিবার শহরে বেআইনি সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করে দিয়েছে এবং সমস্ত মন্ত্রী, নির্বাচিত প্রতিনিধিদের বাসভবন ও অফিসে নিরাপত্তা জোরদার করেছে।

নিষেধাজ্ঞামূলক আদেশ ৪ জুন জারি করা হয়েছিল এবং রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে পুলিশ এখন এটি পুনর্ব্যক্ত করেছে। শিবসেনা কর্মীরা কিছু বিদ্রোহী দলের বিধায়কের অফিসে হামলা চালিয়েছে। এই হিংসার কয়েকটি ঘটনার পরে উচ্চ সতর্কতা অবলম্বন করে মুম্বই পুলিশ। শনিবার বলেছে পুলিশ জানিয়েছে যে, বিবাহ, অন্ত্যেষ্টিক্রিয়ার মতো অনুষ্ঠান ছাড়া রাস্তায় কোথাও পাঁচ জনের বেশি লোকের সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

সিনেমা হল এবং আদালত, কোম্পানি এবং শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে অন্যান্য সামাজিক স্থানে জমায়েত করা যাবে না। বলা হয়েছে কোনও বিতর্কিত ব্যানার বা পোস্টার লাগানোর অনুমতি দেওয়া হবে না কারণ এটি আবেগকে উস্কে দিতে পারে, যার ফলে মুম্বাইতে আইনশৃঙ্খলার সমস্যা দেখা দিতে পারে।

মুম্বই পুলিশ একটি প্রেস নোট জারি করে জানিয়েছে যে শুক্রবার, পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডে শীর্ষ পুলিশ আধিকারিকদের একটি বৈঠক করেছেন এবং তাদের নিরাপত্তা জোরদার করতে বলেছেন৷ নেহরু নগর পুলিশ স্থানীয় শিবসেনা নেতা দিলীপ মোরে এবং ১৯ জনকে গ্রেপ্তার করেছে৷ শুক্রবার বিকেলে বিদ্রোহী বিধায়ক মঙ্গেশ কুডালকারের পার্টি অফিসের বাইরে একটি বোর্ড ভাঙার অভিযোগে কুর্লা (পূর্ব) থেকে তাঁর সেনা কর্মীরা হেফাজতে রয়েছে। সবমিলিয়ে এটা স্পষ্ট যে পরিস্থিতি বেশ ঘোরালো। তাই এই ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নিয়েছে মুম্বই পুলিশ।

English summary
political situation is problematic in Maharashtra for that reason Mumbai police imposed section 144 in the city
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X