• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণের মিম বানিয়ে ফের গ্রেফতার ইউটিউবার, আটক আরও ছয়

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা নিয়ে অবমাননাকর মেম পোস্ট করার অভিযোগে কলকাতা পুলিশ একজন ইউটিউবারকে গ্রেপ্তার করেছে এবং ছয়জনকে আটক করেছে। ২৫ সেপ্টেম্বর, সাগর দাস বেশ কিছু ইউটিউব চ্যানেলের কন্টেন্ট ক্রিয়েটরদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এই তালিকায় রয়েছে টিকটোকার প্রচেতা, টোটাল ফান বাংলা, রেয়া প্রিয়া, সাগরিকা বর্মন ভ্লগস, লাইফ ইন দুর্গাপুর, দ্য ফ্রেন্ডস ক্যাম্পাস, পূজা দাস ৯৮ এবং আরও অনেকের বিরুদ্ধে।

কী অভিযোগ?

কী অভিযোগ?

তিনি অভিযোগ করেছেন যে এই ইউটিউবাররা মিম পোস্ট করেছে যাতে তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতার সামগ্রী ব্যবহার করেছে। তিনি বলেছেন যে এই মিমগুলি অবমাননাকর এবং মানহানিকর ছিল এবং রাজ্যের বিভিন্ন এলাকায় দাঙ্গার কারণ হতে পারে জীবন ও সম্পত্তির ক্ষতির কারণ হতে পারে। "তারা ব্যক্তিগত আর্থিক লাভের জন্য এই মিমগুলি সম্প্রচার করেছে।"

আইপিসির প্রাসঙ্গিক ধারা

আইপিসির প্রাসঙ্গিক ধারা

সাগর দাসের অভিযোগের ভিত্তিতে, তারাতলা থানায় অভিযুক্তের বিরুদ্ধে আইপিসির প্রাসঙ্গিক ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে এবং এখনও পর্যন্ত একজন অভিযুক্তকে গ্রেফতার করেছে। অভিযুক্তের নাম তুহিন মণ্ডল (৩০), নদীয়া জেলার তাহেরপুরের বাসিন্দা।

রোদ্দুর রায়কে গ্রেফতার

রোদ্দুর রায়কে গ্রেফতার


এর আগে ইউটিউবার রোদ্দুর রায়কে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ৷ তার বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কদর্য ভাষায় আক্রমণের অভিযোগ ছিল৷ মুখ্যমন্ত্রীকে গালাগাল করা নিয়ে রোদ্দুরের বিরুদ্ধে রাজ্যের একাধিক থানায় অভিযোগ দায়ের হয়৷

মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে ফেসবুকে ভিডিও

মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে ফেসবুকে ভিডিও

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পাওয়ার পর তাঁকে কটাক্ষ করে ফেসবুকে ভিডিও লাইভ করেছিল রোদ্দুর রায় নামের একটি প্রোফাইল৷ সেখানেই না থেমে মুখ্যমন্ত্রীর লেখা ছড়াকে কটাক্ষ করে অশ্লীল শব্দেপূর্ণ অদ্ভুত সব ছড়া লিখেছিলেন রোদ্দুর রায়৷ সে নিয়ে প্রচুর বিতর্কও হয়েছিল৷ সেই বিতর্ক শেষ হওয়ার আগেই সম্প্রতি আরও একটি ফেসবুক লাইভে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কদর্য ভাষায় আক্রমণ করেন রোদ্দুর রায়৷ এরপরই তার বিরুদ্ধে রাজ্যের একাধিক জায়গাতে এফআইআর হয়েছিল৷

তৃণমূল নেতা ঋজু দত্ত চিৎপুর থানায় রোদ্দুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন৷ সেই অভিযোগত্র ফেসবুকে শেয়ার করে ঋজু জানিয়েছিলেন তাঁর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লাগাতার কুরুচিপূর্ণ মন্তব্য করে আসছিল রোদ্দুর রায়৷ এবং শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নন, সঙ্গে তৃণমূলের মন্ত্রী ববি হাকিম, মদন মিত্র এমনকি কলকাতা পুলিশ কমিশনারের বিরুদ্ধেও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন রোদ্দুর রায়, তাই তার বিরুদ্ধে অভিযোগ করা হয়।

English summary
youtuber arrested for making meme video of Mamata Banerjee speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X