• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার পরিস্থিতি উদ্বেগজনক! বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির প্রশ্নে, কোন উত্তর অমিত শাহের

  • |

শনিবারের পর সোমবার। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(amit shah)। শনিবার সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে অমিত শাহ বলেছিলেন, পশ্চিমবঙ্গে (west bengal) রাষ্ট্রপতি শাসনের (president's rule) দাবি অযৌক্তিক নয়। আর সোমবার এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বললেন, বাংলার পরিস্থিতি খুব উদ্বেগজনক।

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে প্রতিক্রিয়া

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে প্রতিক্রিয়া

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে প্রশ্নের উত্তরে অমিত শাহ বলেন, সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করা হবে কিনা তা তিনি বলতে চান না। কেননা সেটা বলার জায়গা নয়, তিনি যেখানে বসে সাক্ষাৎকার দিচ্ছেন, সেই জায়গা। রাষ্ট্রপতি শাসন জারি করতে গেলে, সাংবিধানিক প্রক্রিয়া আছে বলেও জানিয়েছেন তিনি। তবে তাঁর দাবি বাংলার পরিস্থিতি খুবই উদ্বেগের। অমিত শাহের অভিযোগ রাজ্যের রাজনৈতিক বিরোধীদের হত্যা করা হচ্ছে। পাশাপাশি সেই মামলায় দলের কর্মীদেরই ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। সাম্প্রতিক অতীতে রাজ্যে যা রাজনৈতিক হত্যাকাণ্ড হয়েছে, তা অন্য কোথাও হয়নি।

জেলায় জেলায় বোমার কারখানা

জেলায় জেলায় বোমার কারখানা

অমিত শাহের অভিযোগ জেলায় জেলায় বোমার কারখানা তৈরি হয়েছে। দেশের কোনও রাজ্যে এই পরিস্থিতি নেই। প্রকাশ্যে গুলি চালনার ঘটনাও ঘটেছে। প্রসঙ্গত উল্লেখ এই মাসের ৪ তারিখ টিটাগড় থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে হামলাকারীদের স্বয়ংক্রিয় অস্ত্রের গুলিতে মৃত্যু হয়েছিল বিজেপি নেতা মণীশ শুক্লার।

রাষ্ট্রপতি শাসন জারির দাবি অমূলক নয়

রাষ্ট্রপতি শাসন জারির দাবি অমূলক নয়

শনিবার অমিত শাহ বলেছিলেন, পশ্চিমবঙ্গে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। আর আইনশৃঙ্খলা যেভাবে ভেঙে পড়েছে তাতে রাষ্ট্রপতি শাসন জারির দাবিও অমূলক নয়। তবে সঙ্গে তিনি বলেছিলেন, রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে নির্দিষ্ট একটি সাংবিধানিক পদ্ধতি অনুসরণ করা হয়। এব্যাপারে রাজ্যপালের রিপোর্টও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। রাজ্যপাল যদি সেরকম কোনও রিপোর্ট পাঠান তবে তা সাংবিধানিক প্রক্রিয়া মেনেই বিবেচনা করা হবে বলে জানিয়েছিলেন।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা

করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অভিযোগ, করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভেঙে পড়েছে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এর আগেও রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ ছিল কেন্দ্রের। সাম্প্রতিক সময়ে রাজ্যে স্বাস্থ্যমন্ত্রকের কেন্দ্রীয় দল পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আম্ফান দুর্নীতি নিয়েও সরব অমিত শাহ

আম্ফান দুর্নীতি নিয়েও সরব অমিত শাহ

সাক্ষাৎকারে রাজ্যে আম্ফানে দুর্নীতি নিয়ে সরব হন অমিত শাহ। তাঁর অভিযোগ, সাইক্লোনের পর ত্রাণ বন্টনে দুর্নীতিতে জড়িয়েছে রাজ্য সরকার।

English summary
For issuance of Presidential rule there is a constitutional process, Amit Shah's answer on West Bengal's Law and Order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X