• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যোগীর রাজ্যে জাতীয় পতাকার অবমাননা , বিধায়কের বিরুদ্ধে দায়ের মামলা

Google Oneindia Bengali News

গত বছর স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা অবমাননার অভিযোগে উঠেছিল পুরকাজি আসনের আরএলডি বিধায়ক অনিল কুমারের বিরুদ্ধে। প্রায় এক বছর হতে চলল , আজ ২৪ জুন ওই বিধায়কের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে এক বিশেষ সাংসদ -বিধায়ক আদালত।

যোগীর রাজ্যে জাতীয় পতাকার অবমাননা , বিধায়কের বিরুদ্ধে দায়ের মামলা

সিভিল জজ সিনিয়র ডিভিশন মায়াঙ্ক জয়সওয়াল বৃহস্পতিবার নিউ মান্ডি থানাকে মামলা নথিভুক্ত করার সাত দিনের মধ্যে একটি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। প্রসিকিউশনের মতে, আইনজীবী এস কে ত্যাগীর দায়ের করা অভিযোগের ভিত্তিতে আদালত এই পদক্ষেপ নিয়েছে।

অনিল কুমার গত বছর স্বাধীনতা দিবসে একটি পেট্রোল পাম্পে জাতীয় পতাকা উল্টোভাবে উত্তোলন করেন, এমনটাই অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে । বিধায়ক পরে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং এটিকে ভুল বলে অভিহিত করেন। পতাকা উত্তোলনের একটি ভিডিও সে সময় সোশ্যাল মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হয়।

এদিকে ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস এসে গিয়েছে। এর নাম দেওয়া হয়েছে আজাদি কা অমৃত মহোৎসব। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন ও স্মরণ করার জন্য ভারত সরকারের একটি উদ্যোগ নিয়েছে এবং দেশের জনগণকে দেশের সংস্কৃতি এবং গৌরবময় ইতিহাস নিয়ে এর মাধ্যমে জানানো হচ্ছে গত এক বছর ধরে।

আজাদি কা অমৃত মহোৎসবের আনুষ্ঠানিক যাত্রা ১২ ই মার্চ ২০২১-এ শুরু হয়েছিল যা আমাদের স্বাধীনতার ৭৫তম বার্ষিকীতে ৭৫-সপ্তাহের কাউন্টডাউন শুরু করেছিল এবং ১৫ই আগস্ট ২০২৩-এ এক বছর পরে এটি শেষ হবে।

তথ্য অনুসারে,কেন্দ্র ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে জনগণকে তাদের বাড়িতে, বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করার এবং পরিবারের সাথে জাতীয় সংগীত গাওয়ার আহ্বান জানিয়েছে। সাধারণ নাগরিকদের প্রযুক্তিগত সহায়তাও প্রদান করা হবে, যাতে তারা ল্যাপটপ মোবাইল অ্যাপের মাধ্যমে তাদের ফোনে জাতীয় সঙ্গীত 'জন গণ মন' ডাউনলোড এবং বাজাতে পারেন।

মোদীর সফরের পরেই ধসে গেল ৬ কোটি টাকার রাস্তা, রিপোর্ট তলব PMO-রমোদীর সফরের পরেই ধসে গেল ৬ কোটি টাকার রাস্তা, রিপোর্ট তলব PMO-র

কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী জি কিষাণ রেড্ডির মতে, সারা দেশে প্রায় ২০০০ এএসআই সুরক্ষিত স্মৃতিস্তম্ভে তেরঙ্গা উত্তোলনের ব্যবস্থা করা হচ্ছে। এএসআই সংরক্ষিত স্থানগুলির আশেপাশে বসবাসকারী লোকেদের প্রচারে বিপুল সংখ্যক অংশগ্রহণের জন্য উত্সাহিত করার জন্য যুক্ত করা হবে। সরকার প্রচার করার জন্য পতাকা বিতরণ না করার সিদ্ধান্ত নিয়েছে। পরিবর্তে, লোকেরা তাদের নিজেরাই পতাকা ক্রয় করবে বলে আশা করা হয় যাতে তাদের গর্ববোধ থাকে।

English summary
for insulting national flag Court orders police case against MLA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X