India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গব্বর ট্যাক্স সিস্টেম, মোদী সরকারের কর ব্যবস্থাকে কটাক্ষ রাহুলের

Google Oneindia Bengali News

কংগ্রেস নেতা রাহুল গান্ধী মঙ্গলবার 'একক, নিম্ন জিএসটি হার' বাস্তবায়ন নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করেছেন। এর আগে সোমবার মহিলা কংগ্রেস খাদ্যশস্যের উপর ৫% জিএসটি ধার্য করায় কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাসভবনের বাইরে প্রতিবাদ করে কংগ্রেস।

রাহুলের কটাক্ষ

রাহুলের কটাক্ষ

মঙ্গলবার সকালে টুইটারে নিয়ে গান্ধী স্বাস্থ্য বীমা (১৮%), হাসপাতালের কক্ষ (৫%) এবং হীরা (১.৫ %) জিএসটি শতাংশের তুলনা করেছেন। এই ট্যাক্সকে তিনি গব্বর সিং ট্যাক্স বলেছেন। একক, কম জিএসটি হার কমপ্লায়েন্স খরচ কমিয়ে দেবে। কিন্তু এতে খুশি নয় মোদী সরকার। মানুষকে সমস্যায় ফেলা এঁদের কাজ। এর ফলে সুবিধা পেয়ে যায় ধনীরা। সমস্যা হয় গরীব আর মধবিত্তের। ওঁদের সেদিকে নজর নেই আর থাকবেও না।" সোজা কথায় তিনি বলতে চাইছেন এটা ডাকাতি যেমন গব্বর ছিল একজন ডাকাত। আর তার কাজকর্ম মানুষকে ভয়ে রাখত তো তেমন ভাবেই এই ট্যাক্সও মানুষের জীবন অতিষ্ঠ করে তুলেছে ।

জিএসটি বৃদ্ধি

জিএসটি বৃদ্ধি

জিএসটি কাউন্সিল, পণ্য ও পরিষেবা কর ধার্যের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা ২৮ শে জুন শুল্ককে যৌক্তিক করার লক্ষ্যে ছাড় প্রত্যাহারের বিষয়ে রাজ্যগুলির একদল মন্ত্রীর বেশিরভাগ সুপারিশ গ্রহণ করেছিল। প্রি-প্যাক করা এবং লেবেলযুক্ত মাংস (হিমায়িত ব্যতীত), মাছ, দই, পনির, মধু, শুকনো শাকসবজি, শুকনো মাখানা, গম এবং অন্যান্য সিরিয়াল, গম বা মেসলিনের আটা, গুড়, পাফ করা চাল (মুড়ি), সমস্ত পণ্য এবং জৈব সার এবং কয়ার পিথ কম্পোস্ট এখন ৫% জিএসটি ধার্য করে। এর ফলে বিরোধী দলে ক্ষোভের জন্ম দিয়েছে, অনেক রাজনৈতিক নেতা সরকারকে সমালোচনা করেছেন।

বিরোধীদের প্রতিবাদ

বিরোধীদের প্রতিবাদ

দিল্লি মহিলা কংগ্রেসের সভাপতি অমৃতা ধাওয়ান গতকাল অভিযোগ করেছেন, "সরকার সাধারণ মানুষের পকেটে ছিদ্র পোড়াতে শুরু করেছে। মহামারীর কারণে প্রতিটি পরিবারের অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত হয়েছে, মানুষের চাকরি নেই। এমন পরিস্থিতিতে সরকারের উচিত জনগণকে ত্রাণ দেওয়া। কিন্তু তারা শুল্ক নিচ্ছে। পরিবর্তে খাদ্যশস্যের উপর জিএসটি বসিয়ে দিয়েছে।"

জিএসটি

জিএসটি

গুড এবং সার্ভিস ট্যাক্স, যা সাধারণত নামে পরিচিতজিএসটি, বিক্রয়ের উপর আরোপিত এক ধরনের কর,ম্যানুফ্যাকচারিং এবং পণ্য এবং পরিষেবার ব্যবহার। জিএসটি সমগ্র জাতির জন্য একটি পরোক্ষ কর। জিএসটি সামগ্রিকভাবে অর্জনের উদ্দেশ্যে জাতীয় স্তরে পরিষেবা এবং পণ্যের উপর প্রয়োগ করা হয়অর্থনৈতিক প্রবৃদ্ধি. এই ব্যবস্থায়,করের প্রতিটি পর্যায়ে প্রদত্ত মূল্য সংযোজন পরবর্তী পর্যায়ে জমা করা হবে। জিএসটি হল করের একটি নতুন রূপ যা সমস্ত কেন্দ্রীয় এবং রাজ্যের কর এবং শুল্ক যেমন মূল্য সংযোজন কর, আবগারি শুল্ক, কাউন্টারভেলিং শুল্ক, অক্টোয়, পরিষেবা কর, প্রবেশ কর এবং বিলাসিতা কর প্রতিস্থাপন করতে চায়।.

রাহুল গান্ধীর ভুল ভিডিও সম্প্রচার-উপস্থাপনা! গ্রেফতার বেসরকারি সংবাদ মাধ্যমের অ্যাঙ্কর রাহুল গান্ধীর ভুল ভিডিও সম্প্রচার-উপস্থাপনা! গ্রেফতার বেসরকারি সংবাদ মাধ্যমের অ্যাঙ্কর

English summary
for increasing GST on food this rahul gandhi slams central government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X