India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইনফোসিস, এইচডিএফসি'র শেয়ারে পতন, বাজার শেষে বিনিয়োগকারীরা হারালেন ৩ লক্ষ কোটি টাকা

Google Oneindia Bengali News

ইক্যুইটি বিনিয়োগকারীরা সোমবার প্রায় ৩ লক্ষ কোটি টাকা হারিয়েছেন কারণ বেঞ্চমার্ক সূচকগুলি গভীরভাবে ডুবে গিয়েছে। সকালের সেশন থেকে তার নিম্নমুখী প্রবণতা অব্যাহত রেখে, বেঞ্চমার্ক সেনসেক্স এবং নিফটি সূচকগুলি বিকেলে প্রায় ২ শতাংশে নেমে গিয়েছে। তার ফলে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

ইনফোসিস, এইচডিএফসির শেয়ারে পতন, বাজার শেষে বিনিয়োগকারীরা হারালেন ৩ লক্ষ কোটি টাকা

নিফটি পরে সামান্য পুনরুদ্ধার করে ১৭,১৭৩.৬৫ বা ১.৭৩% কমে বুধবারের ১৭,৪৭৫.৬৫ এর আগের বন্ধ থেকে নেমে আসে। সেনসেক্স ৫৮,৩৩৮.৯৩ এর আগের বন্ধ থেকে ১,১৭২.১৯ পয়েন্ট বা ২.০১% কমেছে। ডক্টর বাবা সাহেব আম্বেদকর জয়ন্তী/মহাবীর জয়ন্তী এবং গুড ফ্রাইডে এর কারণে ইক্যুইটি বাজারগুলি বৃহস্পতিবার এবং শুক্রবার বন্ধ ছিল।

মুদ্রাস্ফীতির বৃদ্ধি, সেইসাথে বিশ্বব্যাপী অপরিশোধিত তেলের দামের নতুন স্পাইক বিনিয়োগকারীদের মনোভাবকে ক্ষুন্ন করেছে বলে মনে হচ্ছে। ভোক্তা মূল্য সূচক বা খুচরো মুদ্রাস্ফীতি মার্চ মাসে ৬.৯৫ শতাংশে বেড়েছে, যা টানা তিন মাস ধরে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ৬ শতাংশের উচ্চ সহনশীলতা ব্যান্ডের উপরে ছিল।

এছাড়াও, এইচডিএফসি ব্যাঙ্ক এবং ইনফোসিস-এর আয় বাজারের প্রত্যাশার কম হওয়ায় বিনিয়োগকারীদের আস্থাকে আঘাত করেছে। ২০২২ আর্থিক বছরে এর Q4 ফলাফল প্রত্যাশার নিচে আসার পরে ইনফোসিসের শেয়ার ৭%-এর বেশি কমে এনএসই-তে ১৬২২ টাকা এবং বিএসই-তে ১৬২৩ টাকা হয়েছে৷ এইচডিএফসি ব্যাঙ্কও খারাপ পারফর্ম করেছে, এনএসই এবং বিএসই-তে ৪.৫০ শতাংশেরও বেশি কমেছে প্রতি স্ক্রীপ ১৪০০ টাকার নিচে।

সপ্তাহের প্রথম দিনেই শেয়ার বাজারে ধস, হাজার পয়েন্ট নামল সেনসেক্সসপ্তাহের প্রথম দিনেই শেয়ার বাজারে ধস, হাজার পয়েন্ট নামল সেনসেক্স

সেনসেক্স প্যাকের অন্যান্য প্রধান ড্র্যাগগুলি হল এইচডিএফসি(৪.৮৩% কমে), টিসিএস (৩.৬৩% কমে), টেক মাহিন্দ্রা (৪.৬৯% কমে), উইপ্রো (৩.৬৭% কমে), এইচসিএল টেক (১.৯৯% কমে), এসবিআই (১.৫৭% কমে) এবং ভারতী এয়ারটেল (১.৪৭% কমে)। এনটিপিসি এবং টাটা স্টিল শীর্ষ লাভকারী ছিল। এনটিপিসি ৬.১১% বেড়েছে, শেয়ার বিভাজনের খবরে টাটা স্টিল ১.৫১% বেড়েছে।

এনএসইতে, বড় কোম্পানিগুলির শেয়ার ৫ শতাংশ এবং ৭ শতাংশ কমেছে। ইনফোসিস ব্যতীত, প্রধান ড্র্যাগগুলি ছিল এইচডিএফসি ব্যাঙ্ক (৪.৭৪%) এবং এইচডিএফসি (৪.৮৩%), অ্যাপোলো হাসপাতাল (৪%), টেক মাহিন্দ্রা (৪.৬৭%), উইপ্রো (৩.৬৮%), টিসিএস (৩.৬৬%), এইচসিএল টেক ( ২.০৮%) এবং SBI (১.৫৮%)।

করোনা আপডেট: দ্বিগুণ বাড়ল দৈনিক সংক্রমণ, উদ্বেগজনক দিল্লির পরিস্থিতি

English summary
Investors lose over Rs 3 lakh crore as markets plunge after poor Q4 show
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X