• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্রী স্বাদের জন্য বিক্রি হচ্ছেনা সদ্য আমদানি করা বিপুল পরিমাণ পেঁয়াজ, বিপাকে সরকার

  • |

সদ্য রপ্তানি করা প্রায় ৩৪ হাজার টন পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছে সরকার। সম্প্রতি পেঁয়াজের অত্যধিক মূল্যবৃদ্ধি রুখতে তুর্কি, মিশর থেকে এই বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করেছে সরকার।

কটু-গন্ধ ও বিশ্রী স্বাদের জন্য মুখ ফেরাচ্ছে ক্রেতারা

কটু-গন্ধ ও বিশ্রী স্বাদের জন্য মুখ ফেরাচ্ছে ক্রেতারা

কিন্তু কটু-গন্ধ ও বিশ্রী স্বাদের জন্যই বেশিরভাগ ক্রেতা বর্তমানে এই বিশেষ শ্রেণির পেঁয়াজ গুলি এড়িয়ে যেতে পছন্দ করছেন বলে জানা যাচ্ছে। এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক প্রশাসনিক স্তরের দুই কর্তা জানাচ্ছেন এর ফলে এই ধরণের পেঁয়াজ নিতে দ্বিধা বোধ করছে অনেক রাজ্যই।

বিদেশে রপ্তানির সিদ্ধান্ত

বিদেশে রপ্তানির সিদ্ধান্ত

যেহেতু পেঁয়াজ একটি সহজে পচনশীল দ্রব্য তাই এই কয়েক হাজার টন পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছে সরকার। বিকল্প রাস্তা খুঁজতে তাই বর্তমানে এই বিপুল পরিমাণ পেঁয়াজে সরকারি ভর্তুকি দিয়ে দেশীয় বাজারে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাতেও সমস্যার সমাধান না হলে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল এবং মালদ্বীপে রপ্তানি করা হতে পারে পেঁয়াজ গুলি।

সরকারি ভর্তুকিতে দেশীয় বাজারে বিক্রির সিদ্ধান্ত

সরকারি ভর্তুকিতে দেশীয় বাজারে বিক্রির সিদ্ধান্ত

অন্যদিকে প্রাথমিক ভাবে পেঁয়াজি গুলিকে ৫৫ টাকা কেজি দরে বিক্রির কথা ভাবা হলেও এখন সেগুলিকে প্রায় অর্ধেক দামে অর্থাৎ ২৫ টাকা প্রতি কেজি দরে বিক্রি করতে বাধ্য হচ্ছে সরকার। তার ফলে রপ্তানি খরচও উঠছে না সরকারের। একইসঙ্গে জলের দরে এই বিপুল পরিমাণ পেঁয়াজ বিক্রি করায় উঠছে একগুচ্ছ প্রশ্ন।

English summary
The onion is not being sold for impotent flavors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X