• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নতুন করে হিংসা ছড়াচ্ছে দেশের রাজধানীতে , ছোঁড়া হচ্ছে পাথর

Google Oneindia Bengali News

সোমবার দিল্লির জাহাঙ্গীরপুরিতে নতুন করে সহিংসতা শুরু হয়েছে। এলাকা থেকে পাথর ছোঁড়ার ঘটনার খবর পাওয়া গেছে। শনিবার সন্ধ্যায় হনুমান জয়ন্তী মিছিল চলাকালীন এলাকায় সাম্প্রদায়িক সংঘর্ষের পর এটি আসে।

নতুন করে হিংসা ছড়াচ্ছে দেশের রাজধানীতে , ছোঁড়া হচ্ছে পাথর

একজন মহিলাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়ার পর, এলাকার প্রায় ৫০ জন মহিলা প্রতিবাদ করতে শুরু করে এবং ঢিল ছুড়তে শুরু করে, তারপর বিভিন্ন বাড়ির ছাদ থেকে পাথর ছোঁড়া আরম্ভ হয়।

পুলিশ এলাকাটি ব্যারিকেড করেছে এবং মহিলা নিরাপত্তা কর্মীরা মহিলাদের শান্ত করার চেষ্টা করছে৷ শনিবার যেখানে সহিংসতা শুরু হয়েছিল সেখান থেকে ১০০ মিটার দূরে ঘটনাটি ঘটেছিল৷ ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের র‌্যাপিড অ্যাকশন ফোর্স ঘটনাস্থলে মানববন্ধন করে। হেডগিয়ার পরা নারী র‍্যাফ কর্মী সেখানে অবস্থান করছিলেন।

এর অ্নআগে বার সন্ধ্যায় উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গীরপুরী এলাকায় হনুমান জয়ন্তী মিছিল চলাকালীন দুটি সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরবর্তী সহিংসতায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, সহিংসতায় পাথর ছোঁড়ে এবং কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।দিল্লি পুলিশের পিআরও অনিয়েশ রায় পিটিআইকে বলেছেন যে এটি প্রতি বছর হনুমান জয়ন্তীতে একটি ঐতিহ্যবাহী শোভাযাত্রা বের করা হয়।

"'মিছিলটি কুশল সিনেমায় পৌঁছলে দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পাথর ছোড়াও হয়," রায় বলেন। "মিছিলের সাথে মোতায়েন পুলিশ হস্তক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে কিন্তু পাথর ছোড়ার কারণে কয়েকজন পুলিশ সদস্য আহত হয় এবং তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ''পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সমস্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে রয়েছেন। যেহেতু এটি একটি সংবেদনশীল এলাকা, অতিরিক্ত পুলিশ ফোর্স উপলব্ধ করা হয়েছে," তিনি বলেছিলেন।

এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, প্রায় ৫-৬ পুলিশ কর্মী এবং কয়েক জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন, একজন কর্মকর্তা জানিয়েছেন। ঘটনার একটি কথিত ভিডিওতে, মিছিল চলাকালীন বেশ কয়েকজনকে পাথর ছুড়তে দেখা যায়।

Recommended Video

করোনা আপডেট: দ্বিগুণ বাড়ল দৈনিক সংক্রমণ, উদ্বেগজনক দিল্লির পরিস্থিতি

দিল্লিতে হনুমান জয়ন্তী নতুন কোনও উতসব নয় , কিন্তু তাকে ঘিরে এমন হিংসার ঘটনা ঘটার তেমন খবর আগে কোনও দিন মেলেনি। এবার সেটাই হচ্ছে। সবথেকে বড় ঘটনা হল এই ঘটনা ঘটছে দেশের রাজধানীতে যা কুবার্তা পৌঁছে দিচ্ছে দেশের অন্যান্য প্রান্তেও। এমন ঘটনা এবার মধ্যপ্রদেশ এবং দেশের দক্ষিণ প্রান্তেও ঘটেছে।

English summary
again the picture of violence seen at Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X