• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারিকর্মীদের পেনশনের ভাবনা অবশেষে দূর হল, গুজব নয় সিদ্ধান্ত জানালেন অর্থমন্ত্রী

সরকারি কর্মীদের পেনশন নিয়ে চিন্তা অবশেষে দূর হল। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মালা সীতারামন সেই ভাবনা দূর করতে সাফ জানিয়ে দিলেন, পেনশন নিয়ে কোনও গুজবে কান দেবেন না। অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন কেটে নেওয়া হবে না। এমন কোনও সম্ভাবনা নেই, ছিলও না। বিভিন্ন সংবাদমাধ্যমে যে সব খবর প্রকাশিত হয়েছিল, তা ঠিক নয়।

টুইটে জানান সীতারামন

টুইটে জানান সীতারামন

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এই মর্মে টুইট করে জানিয়েছেন, কেন্দ্রের অবসরপ্রাপ্ত কর্মচারীদের পেনশন কাটার খবর সম্পূর্ণ ভিত্তিহীন। এমন কোনও পরিকল্পনা সরকারের ছিল না, সরকার এমন কোনও পরিকল্পনা কোনওদিন করেওনি। কোনও সরকারি কর্মচারীর বেতন বা পেনশন কাটা হবে না।

চিন্তার নিরসন ঘটালেন অর্থমন্ত্রী

চিন্তার নিরসন ঘটালেন অর্থমন্ত্রী

সম্প্রতি বেশি কিছু সংবাদমাধ্যমে প্রকাশিত হয় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের ২০ শতাংশ পেনশন কেটে নেওয়া হবে। এর ফলে পেনশনভোদী অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরা চিন্তায় পড়ে যান। দেশে এমন ৬৫.২৬ লক্ষ সরকারি কর্মী রয়েছেন। তাঁদের চিন্তার নিরসন ঘটালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

গুজবে কান দেবেন না

গুজবে কান দেবেন না

কেন্দ্রের পেনশন ওয়েলফেয়ার দফতর থেকেও বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে দেশে, তার জেরে লকডাউন চলছে। আর এই অবস্থায় বিভিন্ন মহল থেকে গুজব রটানো হচ্ছে পেনশন কেটে নেওয়া হবে। এমনই চিন্তাভাবনা করছে সরকার। এইসব নিতান্তই গুজব, এই গুজবে কান দেবেন না।

সঠিক সময়েই পেনশন পাবেন

সঠিক সময়েই পেনশন পাবেন

এই দফতরের সূত্রে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, পেনশন কম করার কোনও প্রস্তাব বা পরিকল্পনা নেই। বরং পেনশনভোগীদের টাকা নিশ্চিত করে রেখেছে কেন্দ্রীয় সরকার। পেনশভোগীরা নিশ্চিন্তে থাকুন, তাঁরা সঠিক সময়েই পেনশন পাবেন। পেনশনের কোনও টাকা কেটে নেওয়া হবে না।

পাঠানো হবে বাড়ি! রাজ্যের পরিযায়ী শ্রমিকদের আশ্বস্ত করে সময় জানালেন উদ্ধব ঠাকরে

English summary
Finance Minister Nirmala Sitharaman has finally removed the rumor of pension of government workers,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X