• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আকাশ থেকে পুষ্পবৃষ্টি করে কৃষকদের স্বাগত পাঞ্জাব-হরিয়ানা সীমান্তে

  • By
  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ এক বছরের লড়াই শেষে জয় এসেছে। বিতর্কিত তিনটি কৃষি আইনকে সরিয়ে নিতে বাধ্য হয়েছে কেন্দ্র সরকার। মধ্যস্থতা, আলোচনাতেও রাজি হয়েছে। কৃষকদের কাছে এটা বড় জয় নিঃসন্দেহে। এই জয়ের আনন্দ ভাগ করে নিয়ে এগিয়ে যেতে এবং নিজেদের স্বাভাবিক জীবন-যাপনে ফিরতে আন্দোলনরত কৃষকেরা যে যার নিজের রাজ্যে ফিরে গিয়েছেন বা যাচ্ছেন। এই সমস্ত কৃষকদের অভিনন্দন জানাতে আকাশ থেকে এক প্রকার পুষ্পবৃষ্টি করা হল শনিবার।

আকাশ থেকে পুষ্পবৃষ্টি করে কৃষকদের স্বাগত পাঞ্জাব-হরিয়ানা সীম

দিল্লির বিক্ষোভ মঞ্চ থেকে হাজারে হাজারে কৃষক বাড়ি ফিরছেন। একটি ভিডিওতে দেখা যাচ্ছে কৃষকেরা রীতিমতো নেচে গেয়ে আনন্দ করে তাদের এই জয়কে উদযাপন করছেন। অবশেষে তাদের বাড়ি ফেরার সময় হয়েছে।

অনেক কৃষক এমন রয়েছেন যারা গত এক বছর ধরে তাদের পরিবারের সঙ্গে দেখা করতে পারেননি। দিল্লি সীমান্তে নিজেদের অধিকারের আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। অবশেষে যখন জয় এসেছে তা নিঃসন্দেহে আবেগ তাড়িত করে দিচ্ছে আন্দোলনরত কৃষকদের। এদিন যে রাস্তা দিয়ে কৃষকেরা বাড়ি ফিরছেন সেই রাস্তার উপর দিয়েই একটি বিমান উড়ে যেতে যেতে পুষ্পবৃষ্টি করল।

নভেম্বর মাসে আচমকাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তিনটি বিতর্কিত কৃষি আইন তুলে নেওয়ার ঘোষণা করেন। তারপরে সংসদের দুই কক্ষে সেই বিল পাস হয়। এবং সেই বিতর্কিত তিনটি কৃষি আইন প্রত্যাহার করে নেওয়া হয়।

আসন্ন বিধানসভা ভোটের দিকে তাকিয়েই কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে বিরোধীদের আক্রমণ করলেও আসল ঘটনা হল, এক বছরের দীর্ঘ লড়াই শেষে কৃষকেরা জয়ী হয়ে নিজেদের অধিকার বুঝে নিতে পেরেছেন।

Positive Story : গত ২৪ ঘন্টায় কমেছে সংক্রমণ ও মৃতের সংখ্যা! ওমিক্রন নিয়ে স্বস্তির খবর শোনাল হু

English summary
flower petals showered on farmers From Flight as they reached Punjab-Haryana border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X