• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বায়ুসেনার ফ্লাইপাস্টের নেতৃত্বে নারীশক্তি! প্রজাতন্ত্র দিবসে ইতিহাস গড়বেন স্বাতী!

সামরিক বাহিনীতে ফের নারীশক্তির জয়। সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে দিল্লির আকাশপথে বায়ুসেনার ফ্লাইপাস্টকে নেতৃত্ব দেবেন ফ্লাইট লেফটেন্যান্ট স্বাতী রাঠোর। বায়ুসেনার ঐতিহ্যবাহী শক্তি প্রদর্শনে এই প্রথম নেতৃত্ব দিতে চলেছেন কোনও মহিলা পাইলট। এরই মাধ্যমে প্রজাতন্ত্র দিবসে ইতিহাস গড়বেন স্বাতী।

স্বাতীর দুই চোখ ভরে আঁকা ছিল দেশ সেবার স্বপ্ন

স্বাতীর দুই চোখ ভরে আঁকা ছিল দেশ সেবার স্বপ্ন

রাজস্থানের প্রেমপুরা গ্রামের বাসিন্দা স্বাতী আজমেরের ময়ূর স্কুলের ছাত্রী ছিলেন। পাশ করেন জয়পুরের আইসিজি কলেজ থেকে। বাবা ডঃ ভবানী সিং ছিলেন কৃষি দপ্তরের সহ-অধিকর্তা। ছেলেবেলা থেকেই স্বাতীর দুই চোখ ভরে আঁকা ছিল দেশ সেবার স্বপ্ন। পড়াশোনা শেষ করার পরই শুরু হয়ে যায় তার তোড়জোর।

স্বাতী রাঠোরের দক্ষতার সাক্ষী থেকেছে দেশ

স্বাতী রাঠোরের দক্ষতার সাক্ষী থেকেছে দেশ

বর্তমানে তিনি আজমেরে কর্তব্যরত। এর আগে বায়ুসেনা দিবসের ফ্লাইপাস্টেও নেতৃত্ব দেওয়ার গুরুদায়িত্ব সঁপে দেওয়া হয়েছিল তাঁরই কাঁধে। কেরলের ভয়াবহ বন্যার সময় স্বাতী রাঠোরের দক্ষতার সাক্ষী থেকেছে দেশ। কয়েক হাজার বন্যাদুর্গতকে এয়ারলিফ্ট করে নিরাপদ স্থানে নিয়ে যান তিনি।

পাঁচ বিমানের একটি ফর্মেশনকে নেতৃত্ব দিতে চলেছেন স্বাতী

পাঁচ বিমানের একটি ফর্মেশনকে নেতৃত্ব দিতে চলেছেন স্বাতী

২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে পাঁচ বিমানের একটি ফর্মেশনকে নেতৃত্ব দিতে চলেছেন স্বাতী রাঠোর। তাঁর এই পদক্ষেপ নিঃসন্দেহে মহিলাদের ক্ষমতায়নের প্রয়াসকে আরও অনুপ্রেরণা জোগাবে। স্বাতীর টিম ছাড়াও বায়ুসেনার সুখোই-৩০, হেলিকপ্টার ও লাইট কমব্যাট এয়ারক্র্যাফট অংশ নিতে চলেছে সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে।

English summary
Flight Lt Swati Rathode to lead Indian Airforce during Flypast in Republic day celebration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X