• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘভাঙা বৃষ্টিতে হড়পা বান এসে ভাসিয়ে নিয়ে যাচ্ছে আস্তবাড়ি, মুহূর্তে ভাইরাল দৃশ্য

মেঘভাঙা বৃষ্টি থেকে ফের হড়পা বান তৈরি হল উত্তরাখণ্ডে। সেই হড়পা বানে ভেসে গেল উত্তরাখণ্ডের চমোলী জেলার তিনটি বাড়ি। ২০ দিন আগে এমনই এক হড়পা বানে কাদা-জলের তোড়ে ভেসে গিয়েছিল উত্তর কাশীর তিনটি গ্রাম। রবিবার ভোররাতে ফের হড়পা বান এসে ভাসিয়ে নিয়ে গেল বাড়ি। তিনটি বাড়ি ভেসে গেল, দুটি বাড়ি সাংঘাতিক ক্ষতিগ্রস্থ।

মেঘভাঙা বৃষ্টিতে হড়পা বান ভেসে যাচ্ছে বাড়ি, ভিডিও ভাইরাল

এর আগে কাদামাটির স্রোতে তিনটি গ্রাম একেবারে ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছিল উত্তরাখণ্ডে। ১৭ জনের মৃত্যুর খবর মিলেছিল। এবার প্রবল বর্ষণের মুখে উত্তরাখণ্ডের চমোলীর ধুরমা গ্রামে মেঘভাঙা বৃষ্টির জেরে হড়পা বান নামে। উত্তরাখণ্ড সরকারের করফে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। আগেই ধ্বংসপ্রাপ্ত বাড়িগুলি থেকে সরিয়ে নেওয়া হয়েছিল বাসিন্দাদের।

বেশ কিছুদিন ধরেই আকাশভাঙা বৃষ্টি চলছিল। তারই ফলে নদীতে তৈরি হয় হড়পা বান। জলের তোড়ে বিপুল পরিমাণ কাদা-মাটি নামতে শুরু করে। আর তাতেই চাপা পড়ে যায় আরাকোট, মাকুডি ও টিকোচি গ্রামের একটি বিরাট অংশ। উত্তরকাশীর এই গ্রামগুলির সঙ্গে হিমাচল প্রদেশের সংযোগকারী রাস্তাও নেমে যায় জলের তোড়ে। বিচ্ছিন্ন হয়ে পড়ে তিন গ্রাম।

সেই পরিস্থিতি থেকে যখন বাঁচার রাস্তা খুঁজছে উত্তরাখণ্ড, তখনই ফের হড়পা বান ভেসে গেল উত্তরাখণ্ডের গ্রামে। এবার তিনটি বাড়ি ভাসিয়ে নিয়ে গেল সেই জলের তোড়ে। হড়পা বানে বাড়ি ভাসিয়ে নিয়ে যাওয়ার সেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

English summary
Flash Flood floats three houses of UttarKhand due to cloud blast rain. Flash flood is devastating in Uttarkhand again.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X