• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক আন্দোলনে 'খালিস্তানি' যোগ?, খোদ রাজধানীতে ধৃত ISI-এর মদতপুষ্ট পাঁচ জঙ্গি

কৃষক আন্দোলনে উত্তাল দিল্লিতে সকাল সকাল ঘটল শুটআউটের ঘটনা। জানা গিয়েছে জঙ্গি এবং পুলিশদের মধ্যে গুলি বিনিময়ের পর পাঁচ জঙ্গিকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। রাজধানীর শকরপুর এলাকায় এই ঘটনাটি ঘটে এদিন সকাল ৭টা নাগাদ। পূর্ব দিল্লির এই ঘটনার পর স্বভাবতই উত্তেজনা ছড়িয়েছে সেই এলাকাতে। অবশ্য, ধৃতরা কোন জঙ্গি সংগঠনের, তা এখনও জানা যায়নি।

ধৃতদের মধ্যে রয়েছেন দুই পাঞ্জাবি

ধৃতদের মধ্যে রয়েছেন দুই পাঞ্জাবি

জানা গিয়েছে ধৃত জঙ্গিদের মধ্যে দুই জন পাঞ্জাবের এবং বাকি তিনজন কাশ্মীরের। এই বিষয়ে পুলিশের স্পেশাল সেলের কমিশনার প্রমোদ কুশওয়াহা এই বিষয়ে জানান যে ধৃতদের থেকে অনেক অস্ত্রসস্ত্র মিলেছে। এছাড়া অপরাধমূলক আরও অনেক বস্তু বাজেয়াপ্ত করা হয়েছে। এই জঙ্গিরা পাকিস্তানের আইএসআই-এর মদতপুষ্ট বলেও জানানো হয় পুলিশের তরফে।

আন্দোলনের নেপথ্যে খালিস্তানি যোগের অভিযোগ

আন্দোলনের নেপথ্যে খালিস্তানি যোগের অভিযোগ

এদিকে দিল্লিতে ঢোকার সাতটি হাইওয়ে পয়েন্ট অবরুদ্ধ করে রেখেছেন প্রতিবাদী কৃষকরা। এই পরিস্থিতিতে এই জঙ্গিরা কীভাবে দিল্লিতে ঢুকল, তা নিয়ে ধন্দে গোয়েন্দারা। এই বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছে দিল্লি পুলিশ। প্রসঙ্গত, কেন্দ্রের আনা নয়া কৃষি আইনের বিরোধিতায় দিল্লিকে স্তব্ধ করে দিয়েছেন প্রতিবাদীরা। এদিকে এই আন্দোলনের নেপথ্যে খালিস্তানি যোগের অভিযোগ তুলেছিলেন বিজেপির একাধিক নেতা।

রাজধানী ঘিরে চাঞ্চল্য

রাজধানী ঘিরে চাঞ্চল্য

এদিন আবার দিল্লি সীমান্তে পৌঁছান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি সীমান্তে এর আগে গিয়েছিলেন বক্সার তথা কংগ্রেস নেতা বীজেন্দ্র সিংও। এই পরিস্থিতিতে দিল্লির উপর নাশকতার ছক কষছে জঙ্গিরা। যা চিন্তায় রেখেছে প্রশাসন ও সরকারকে। ইতিমধ্যেই কৃষকদের অবরোধ হটাতে সুপ্রিমকোর্টে মামলাও হয়েছে। এরই মাঝে খোদ রাজধানীতে এভাবে পাঁচজন জঙ্গিকে গ্রেফতার করার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

অগাস্টে দিল্লিতে গ্রেফতার হয়েছিল এক আইএস জঙ্গি

অগাস্টে দিল্লিতে গ্রেফতার হয়েছিল এক আইএস জঙ্গি

এর আগে ২২ অগাস্ট দিল্লিতে গ্রেফতার হয়েছিল আইএস জঙ্গি। বিস্ফোরক সহ সেই জঙ্গিকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। তার কাছ থেকে ১৫ কেজি আইইডি সহ স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছিল। দিল্লির ধৌলা কুয়াঁ এবং কারোল বাগ সংযোগস্থলে জঙ্গি ইউসুফের গুলি সংঘর্ষ হয়। তারপর তাকে গ্রেফতার করে।

English summary
five terrorist from Punjab and Kashmir nabbed in Delhi amid Farmers protest in Capital's border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X