• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথম সার্জিক্যাল স্ট্রাইকের নায়ক ডিএস হুডা কী বলছেন পাকিস্তানে হামলার পর

ভারত প্রত্যাঘাত করবে তা আঁচ করেছিল পাকিস্তান। প্রশাসনের তরফে জইশ জঙ্গিদের ঘাঁটিতে সন্ধ্যার পরে আলো জ্বালিয়ে রাখতে নিষেধ করা হয়েছিল। আলো জ্বলতে দেখলে তা চিহ্নিত করে হামলা সহজ হয়। সেজন্যই তা নির্দেশ ছিল। যার ফলে গত কয়েকদিন ধরে সন্ধ্যার পর পাকিস্তানে জঙ্গি ক্যাম্পগুলি নিষ্প্রদীপ করে রাখা হয়েছিল। তবে আলো নিভিয়েও কাজে এল না। ভারতীয় বায়ুসেনার হামলায় একেবারে তছনছ হয়ে গেল জঙ্গি ঘাঁটিগুলি।

প্রথম সার্জিক্যাল স্ট্রাইকের নায়ক ডিএস হুডা কী বলছেন পাকিস্তানে নতুন হামলার পর

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ভারত প্রথমবার সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল পাকিস্তানে। সেবার সীমান্ত পেরিয়ে হামলা চালানো হয়। প্যারা ট্রুপাররা রাতের অন্ধকারে পাক সীমান্ত পেরিয়ে ঢুকে হামলা করে নিশ্চিন্তে চলে এসেছিল। সেই হামলার অন্যতম নেতৃত্বে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল ডিএস হুডা (অবসরপ্রাপ্ত)। তিনি এই হামলার পর মুখ খুলেছেন।

তিনি বলেছেন, এই অ্যাকশন নেওয়ার জন্য সরকারকে আমার তরফ থেকে ধন্যবাদ। বায়ুসেনাকেও ধন্যবাদ। যেভাবে তাঁরা বালাকোটে হামলা চালিয়েছে তা একেবারে পেশাদার ছিল।

হুডা বলেছেন, সব বিমান চালকরা সুরক্ষিত রয়েছেন। আমার মনে হয় এই হামলার প্রয়োজন ছিল। পুলওয়ামা হামলার পর আমার ব্যক্তিগতভাবে কোনও সংশয় ছিল না যে ভারত সরকার কোনও কড়া পদক্ষেপ করবে।

English summary
First Surgical Strike hero Lt Gen DS Hooda opens up after IAF attack in Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X