• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি হামলার সতর্কতা নিয়েই শুরু হল অমরনাথ যাত্রা

জঙ্গি হামলার আশঙ্কার মধ্যেই আজ থেকে শুরু হল অমরনাথ যাত্রা। রবিবার ভোর রাতে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ২২০০ যাত্রী রওনা হলেন অমরনাথের পথে। ভগবতীনগর বেসক্যাম্প থেকে রওনা দিয়েছেন তাঁরা। প্রথম দলে রয়েছেন ১৮৩৯ জন পুরুষ, ৩৩৩ জন মহিলা, ১৭ শিশু, ৪৫ সাধু এবং সাধ্বী। ৯৩ টি গাড়ি সঙ্গে রয়েছে তাঁদের। রাজ্যপাল সত্যপাল মালিকের উপদেষ্টা কে কে শর্মা যাত্রার সূচনা করেন।

জঙ্গি হামলার সতর্কতা নিয়েই শুরু হল অমরনাথ যাত্রা

১ জুলাই থেকে শুরু হয়ে অমরনাথ যাত্রা শেষ হয় ৩১ অগস্ট শ্রাবণ পূর্ণিমার দিন। বালতাল এবং পেহেলগাম এই দুটি পথেই মূলত যাত্রা হয়। দক্ষিণ কাশ্মীর হিমালয়ের ৩৮৮০ মিটার উঁচুতে অমরনাথ গুহা। প্রতিবছরই হাজার হাজার পূণ্যার্থী এই অমরনাথ যাত্রা করেন। এই সুযোগে নাশকতার ছক কষে জঙ্গিরা। এবারও নাশকতার পরিকল্পনা রয়েছে তাদের। গোয়েন্দারা ইতিমধ্যেই এই নিয়ে সতর্ক করেছে সেনাবাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিসকে।

নিরাপদে অমরনাথ যাত্রা করানো এবার বড় চ্যালেঞ্জ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তাই যাত্রা শুরু হওয়ার আগেই কাশ্মীর সফর করেছেন তিনি। যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে ৪০,০০০ নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। এর মধ্যে সেনাবাহিনী, সিআরপিএফ, রাজ্যপুলিসও রয়েছে। গত বছর প্রায ২ লাখ ৮৪ হাজার পূন্যার্থী অমরনাথ যাত্রা করেছিলেন।

English summary
First Batch of Over 2,200 Pilgrims Leave for Amarnath from Jammu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X