• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জম্মু ও কাশ্মীরে হাসপাতালের মধ্যে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের, ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা

  • |
Google Oneindia Bengali News

দিওয়ালিতে গুলির শব্দে কেঁপে উঠল জম্মু-কাশ্মীর। শ্রীনগরে সরকারি হাসপাতালে ঢুকে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের। যদিও এখনও ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি। এমনকি হতাহতের খবরও পাওয়া যায়নি। তবে ঘটনার পর পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে। শুরু হয়েছে জঙ্গিদের খোঁজে তল্লাশিও।

হাসপাতালের মধ্যে এলোপাথাড়ি গুলি

তবে এই ঘটনার পরেই গোটা শ্রীনগরে বাড়িয়ে দেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সেনাবাহিনীকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে।

জানা গিয়েছে শ্রীনগরে সরকারি হাসপাতালের বাইরে থাকা নিরাপত্তা আধিকারিকদের উপর এই হামলা চালানো হয়। এই ঘটনার পরেই ভূস্বর্গে যৌথ সার্চ অপারেশন শুরু হয়েছে। এই ঘটনার পরেই জমু-কাশ্মীর পুলিশের তরফে বলা হয়েছে যে, এই ঘটনার পরেই দ্রুত এলাকা ছাড়ে জঙ্গিরা।

তবে এই ঘটনার পরেই সার্চ অপারেশন শুরু হয়েছে গোটা এলাকা জুড়ে। তবে এখনও জঙ্গিদের কোনও খোঁজ পাওয়া যায়নি। পুলিশের তরফে জানানো হয়েছে যে, ঘটনার সময়ে অনেক ভিড় ছিল হাসপাতালের মধ্যে। আর সেই ভিড়ের সুবিধা নিয়েই জঙ্গিরা পালিয়ে যেতে পেরেছে বলে দাবি জম্মু-কাশ্মীর পুলিশের। এই ঘটনার পরেই রীতিমত ছোটাছুটি শুরু হয়ে যায় সাধারণ মানুষের মধ্যে।

ঘটনার পরেই গোটা এলালা ঘিরে ফেলা হয়েছে। যদিও এই ঘটনার সঙ্গে কোন জঙ্গি সংগথন জড়িত তা এখনও জানা যায়নি। তবে এই ঘটনার পিছনে স্থানীয় কোনও সংগঠনের হাত থাকতে পারে বলে অনুমান।

উল্লেখ্য, দফায় দফায় উত্তপ্ত হচ্ছে ভূস্বর্গ। গত কয়েকদিনে একাধিক জঙ্গি হামলাতে কেঁপে উঠেছে জম্মু-কাশ্মীর। আর সেদিকে তাকিয়ে আর অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠিয়েছে কেন্দ্র। সূত্র বলছে অতিরিক্ত আরও ৫০ কোম্পানি প্যারামিলিটারি ফোর্স পাঠানো হয়েছে গোটা উপত্যকাকে ঘিরে ফেলতে।

শুধু তাই নয়, শ্রীনগর সহ জম্মু-কাশ্মীরের একাধিক রাস্তাতে ফের তৈরি করা হয়েছে বাঙ্কার। অনেকে বলেছেন গত আট বছরে শহরের রাস্তায় বাঙ্কার দেখা যায়নি। কিন্তু সেই ছবি ফের একবার ফিরে এল। আর তাতেই আতঙ্কিত সেখানকার মানুষ। কেন্দ্রীয় বাহিনী এই বাঙ্কারগুলি তৈরি করেছে। শ্রীনগর সহ একাধিক রাস্তাতে এগুলি যুদ্ধকালীন তৎপরতায় বানানো হয়েছে। আর সেই সমস্ত বাঙ্কারে মোতায়েন করা হয়েছে বাহিনীকে।

সেখানে থেকেই জঙ্গিদের উপর নজর রাখছে সেনাবাহিনী। বলে রাখা প্রয়োজন, গত কয়েকমাসে একাধিকবার কাশ্মীরে সাধারণ মানুষকে টার্গেট করেছে জঙ্গিরা। আর তাতে উদ্বেগ আরও বেড়েছে। আর সেই উদ্বেগ থেকেই ফের জম্মু-কাশ্মীরের রাস্তায় তৈরি হচ্ছে বাঙ্কার। পাঠানো হয়েছে আরও নিরাপত্তা বাহিনীকে।

Recommended Video

সুব্রত দা ছিলেন একজন মিশুকে মানুষ, স্মৃতিচারণায় সুজন চক্রবর্তী

English summary
Firing in Kahsmir hospital, area cordoned off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X