• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড়সড় নাশকতার চেষ্টা, কাশ্মীরের পুলওয়ামায় সেনার গাড়িতে গুলিবৃষ্টি জঙ্গিদের

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সেনাক এক গাড়ি লক্ষ্য করে গুলি চালাল জঙ্গিরা। জানা গিয়েছে ঘটনায় কোনও সেনা হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে অবশ্য জঙ্গিরা পালিয়ে যায়। জঙ্গিদের লক্ষ্য করে সেনা গুলি চালালেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। জঙ্গিদের খোঁজে খানা তল্লাশি চলছে পুরো এলাকা। দ্রুবগাম পাইন নামক যেই এলাকাতে ঘটনাটি হয়েছে তা পুরো সিল করে দেওয়া হয়েছে যাতে জঙ্গিরা সেখান থেকে পালাতে না পারে।

আফগানিস্তানে প্রশিক্ষণ নিচ্ছে ৬ হাজার জঙ্গি

আফগানিস্তানে প্রশিক্ষণ নিচ্ছে ৬ হাজার জঙ্গি

কয়েকদিন আগেই জানা যায়, পাকিস্তানের প্রায় ৬ থেকে সাড়ে ৬ হাজার জঙ্গি আফগানিস্তানে রয়েছে বলে চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ করল রাষ্ট্রসংঘ। জানা গিয়েছে তালিবানের পাকিস্তানি শাখার তেহরিক-ই-পাকিস্তানের এই কয়েক হাজার জঙ্গি বর্তমানে পাকিস্তান ও আফগানিস্তান, দুই দেশের জন্যই হুমকি হয়ে দেখা দিয়েছে। এরা আপাতত হেলমান্দ ও কান্দাহার প্রদেশে প্রশিক্ষণ নিচ্ছে বলে খবর মিলেছে।

পরিস্থিতির সুযোগ নিয়ে ভারতে জাল ছড়াচ্ছে জঙ্গিরা

পরিস্থিতির সুযোগ নিয়ে ভারতে জাল ছড়াচ্ছে জঙ্গিরা

এদিকে করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে ভারতে জাল ছড়াচ্ছে আইএসআইএস জঙ্গি সংগঠন। কেরল এবং কর্নাটকে জাল বিস্তার করছে আইএসআইএস জঙ্গি সংগঠন। ভারতকে এই নিয়েও সতর্ক করেছে রাষ্ট্রসংঘ। তালিবানি জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ করে আলকায়দা, আইএসআইএস জঙ্গিরা। বাংলাদেশ, ভারত, মায়ানমারে ধীরে ধীরে সক্রিয় হয়ে উঠছে তারা।

সেনা কনভয়ে হামলার ছক

সেনা কনভয়ে হামলার ছক

সূত্রের খবর, জম্মু ও কাশ্মীরে এখন এই জঙ্গিদের লক্ষ্য সেনা কনভয় থেকে শুরু করে সামরিক প্রতিষ্ঠান, ঘাঁটি, ছাউনি ও শিবিরে হামলা চালানো। পাক গুপ্তচর সংস্থা আইএসআই চিনকে সবরকম সহযোগিতা চালিয়ে যাচ্ছে লাদাখে। এমনকী ভারতে ব্যাট অপারেশন চালানোর পরিকল্পনা করছে চিন এবং পাকিস্তান। একাধিক জায়গায় জঙ্গি হামলার মতো ঘটনা ঘটেছে। সেনাবাহিনীকে একাধিক জায়গায় টার্গেট করা হয়েছে। সেই খবরকে সত্যি প্রমাণিত করেই এদিন হামলা চালানো হয় সেনার উপর।

জঙ্গিদের মদত দিচ্ছে চিন

জঙ্গিদের মদত দিচ্ছে চিন

এদিকে ভারতকে কাবু করতে পাক জঙ্গিদেরও মদত নিচ্ছে বেজিং। এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। কাশ্মীরে নাশকতা চালানোর জন্য লালফৌজ পাকিস্তানি জঙ্গি সংগঠন অল বদরের সঙ্গে যোগাযোগ করছে বলে গোয়েন্দারা জানতে পেরেছেন। সূত্রের খবর, ভারতে ইতিমধ্যে প্রায় ১০০ পাক জঙ্গি অনুপ্রবেশ করে আত্মগোপন করে রয়েছে। তারা এখন স্থানীয় কাশ্মীরি জঙ্গিদের সঙ্গে ফের নতুন করে যোগাযোগ স্থাপন করছে।

রাহুল সিনহাকে কটাক্ষ করলেন অনুব্রত মন্ডল

English summary
Firing by terrorist at army car in Kashmir's Pulwama,no one injured, search on in the area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X