India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিমানে আগুন মাঝ আকাশে, জরুরি অবতরণে অল্পের জন্য রক্ষা ৫০-এর বেশি প্রাণ

Google Oneindia Bengali News

ফের মাঝ আকাশে বিমানে আগুন লেগে বিপত্তি ঘটল। আবারও সেই স্পাইস জেটের বিমানে আগুন লাগে। সপ্তাহ দুয়েক আগে পাটনার আকাশে বিমানে আগুন ধরে যায়। এবার আগুন দিল্লির আকাশে। দিল্লি থেকে জব্বলপুরে চলাচলকারী স্পাইসজেট বিমান শনিবার সকালে দিল্লি বিমানবন্দরে নিরাপদে জরুরি অবতরণ করে।

বিমানে আগুন মাঝ আকাশে, জরুরি অবতরণে অল্পের জন্য রক্ষা

স্পাইসজেটের মুখপাত্র জানিয়েছেন, বিমানটি যখন দিল্লি বিমানবন্দর ছাড়ার পর ৫ হাজার ফুট আকাশে উড়ে গিয়েছে, তখন ক্রুরা কেবিনে ধোঁয়া লক্ষ্য করেন। তখনই জরুরি ভিত্তিতে বিমন অবতরণ করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীদের নিরাপদে নামানো সম্ভব হয়েছে বলে জানান স্পাস জেটেপ মুখপাত্র।

মাঝ আকাশে বিমানে আগুন লেগে যাওয়ায় ভেঙে পড়ার আতঙ্ক তৈরি হয়েছিল যাত্রীদের মধ্যে। প্রতিকূল অবস্থায় পাইলট মাথা ঠান্ডা রেখে বিমান ল্যান্ড করান। পাইলট ও ক্রু-র তৎপরতায় রক্ষা পান বিমানের ৫০ অধিক যাত্রী। স্পাইস জেটের বিমানটি দিল্লি থেকে জব্বলপুর যাচ্ছিল। সেইসময় মাঝ আকাশে বিমানেক কেবিন থেকে ধোঁয়া। বের হতে থাকে তখনই চটজলদি দিল্লি বিমানবন্দরে অবতরণ করানো হয়।

দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইস জেটের বিমানটিতে ৫০ জনের বেশি যাত্রীকে নিয়ে ওড়ার পরই বিপাকে পড়ে। মাঝ আকাশে বিমানে আগুন লক্ষ্য করা যায়। স্পাইস জেটের বিমানটির কেবিনে আগুন লেগে যাওয়ার পর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ল্যান্ডিং করানো হয়। গত ১৯ জুন স্পাইস জেটের এসজি-৭১২ বিমানের ডানায় আগুন লাগে। পাইলট ও কেবিন স্ক্রু সঙ্গে সঙ্গে পাটনা বিমানবন্দর বিমানটিকে জরুরি অবতরণ করান। সে যাত্রায় ১৮৫ জনের প্রাণ রক্ষা হয়।

শনিবার সকালে বিমানে এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমান যাত্রীদের মধ্যে। কেবিন স্ক্রু ও পাইলট তৎপরতার সঙ্গে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন বলেই বিমানযাত্রীদের প্রাণ অক্ষত রয়েছে। নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরতে পেরে হাঁফ ছেড়ে বেঁচেছেন যাত্রীরা। বিমানের পাইলট ও কেবিন স্ক্রও নিশ্চিন্ত অতগুলি প্রাণ বাঁচিয়ে।

ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, হতাহতের কোনও খবর নেই। বিমানটির ক্ষয়ক্ষতি হয়েছে সামান্য। দিল্লি বিমানবন্দরে অবতরণ করার পর জানা যায় সবাই নিরাপদে রয়েছেন। পাইলট ও কেবিন ক্রুরা চটজলদি বিমানটি অবতরণ করান। কী কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। কর্তৃপক্ষ একটি কমিটি গড়েছে বিমানে অগ্নিকাণ্ডের ঘটনার কারণ অনুসন্ধানে। এক্ষেত্রে বিমানটির কেবিনে আগুন লেগেছিল। কী কারণে আগুন তা খতিয়ে দেখা হচ্ছে।

English summary
Fire in spice jet plane in middle of the sky and over 50 lives were saved due to the emergency landing at Jabbalpur.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X