• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কানপুরের ঘটনা'য় একাধিক ধারায় তিনটি FIR, ধৃত ৩৬! কড়া হওয়ার নির্দেশ যোগীর

কানপুরের ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা। যদিও ইতিমধ্যে এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যানাথ। আর এরপরেই কড়া হাতে পরিস্থিতি সামলেতে নেমেছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশের তরফে তিনটি মামলা
  • |
Google Oneindia Bengali News

কানপুরের ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা। যদিও ইতিমধ্যে এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যানাথ। আর এরপরেই কড়া হাতে পরিস্থিতি সামলেতে নেমেছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশের তরফে তিনটি মামলা রুজু করা হয়েছে।

কড়া হওয়ার নির্দেশ যোগীর

শুধু তাই নয়, ঘটনায় ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও খবর। জানা যাচ্ছে, বেগগঞ্জ থানায় মোট তিনটি এফআইআর দায়ের করা হয়েছে।

শুধু তাই নয়, এক হাজার অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধেও মামলা রুজু করা হয়েছে বলে জানা যাচ্ছে। এমনকি ঘটনার সময়ের ভিডিও দেখে আরও অভিযুক্তকে ধরার চেষ্টা চলছে বলেও জানানো হয়েছে পুলিশের তরফে। হত্যার চেষ্টা, CLA (7 আইন ফৌজদারি সংশোধনী আইন), অশান্তি বাঁধানো সহ অন্যান্য গুরুতর একাধিক ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে।

তবে ঘটনার পরেই কানপুরজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক জায়গাতে পুলিশ পিকেটিং করা হয়েছে। এমনকি পুলিশের তরফে বিভিন্ন জায়গাতে তল্লাশিও চালানো হচ্ছে।

বলে রাখা প্রয়োজন, বিজেপি নেত্রীর মন্তব্যকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কানপুর। দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ এমন পর্যায়ে পৌঁছেছে যে শুক্রবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে ময়দানে নামতে হয়। এ দিন সংখ্যালঘুদের একাংশের তরফে বাজার বন্ধ রাখা হয়েছিল কানপুরে। আর সেই বনধ চলাকালীনই দুই গোষ্ঠীর মধ্যে ফের একবার উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঘটনাকে কেন্দ্র করে চলে ব্যাপক হাতাহাতি, মারপিঠ। এমনকি একের পর এক গাড়িও পুড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। রীতিমত অগ্নিগর্ভ হয়ে ওঠে অবস্থা।

এই অবস্থায় যদিও কড়া হাতে পুরো বিষয়টি সামাল দেয় স্থানীয় পুলিশ প্রশাসন। তবে এই ঘটনার পরেই শুক্রবার মধ্যরাতে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয় রাজ্যের তরফে। যেখানে স্পষ্ট বলা হয়, যে বা যারা রাজ্যের শান্তি ও সম্প্রীতির পরিবেশ নষ্ট করার চেষ্টা করবে তাদের কঠোরভাবে মোকাবেলা করতে হবে।

সম্প্রীতির পরিবেশ নষ্ট করার চেষ্টা করবে তাদের কঠোরভাবে মোকাবেলা করতে হবে।

ওই বিজ্ঞপ্তিতে কানপুরের ঘটনা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বলেন, ঘটনায় দ্রুত দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত এবং প্রয়োজনে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা উচিত।

তবে কানপুরের ঘটনা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক বিতর্ক। কড়া ভাষায় যোগী প্রশাসনের সমালোচনা করা হয়েছে। শুধু তাই নয়, রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুতেও মুখ খুলেছে বিরোধীরা। তবে পরিস্থিতি ঠিক থাকলেও, ঘটনায় উত্তেজনা রয়েছে এলাকায়।

English summary
FIR filed in Kanpur case, 36 arrested, more steps to be taken by yogi adityanath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X