• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চরমপন্থী হিন্দু নেতাকে বিদ্বেষী বললেন অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা, দায়ের এফআইআর

Google Oneindia Bengali News

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়েরের বিরুদ্ধে উত্তরপ্রদেশের খয়রাবাদের একটি থানায় এফআইআর দায়ের করা হয়েছে। তিনি একটি টুইটে ইয়াতি নরসিংহানন্দ, মহন্ত বজরং মুনি এবং আনন্দ স্বরূপকে "বিদ্বেষী" বলেন। এই জন্যই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

চরমপন্থী হিন্দু নেতাকে বিদ্বেষী বললেন অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা, দায়ের এফআইআর

ভগবান শরণ নামে এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের হয়েছে যিনি নিজেকে রাষ্ট্রীয় হিন্দু শের সেনার জেলা প্রধান বলে পরিচয় দিয়েছেন। পুলিশ জুবায়েরের বিরুদ্ধে ধারা ২৯৫ এ (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ, যে কোনও শ্রেণীর ধর্ম বা ধর্মীয় অবমাননা করে ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে) এর অধীনে মামলা করেছে। ভারতীয় দণ্ডবিধির বিশ্বাস এবং তথ্য প্রযুক্তি আইনের ধারা ৬৭ (ইলেকট্রনিক আকারে অশ্লীল সামগ্রী প্রকাশ বা প্রেরণ) তেও মামলা করা হয়েছে।

২৭ মে, জুবায়ের, পরের পর টুইটে ভারতীয় নিউজ টেলিভিশন চ্যানেলগুলিতে প্রাইম টাইম বিতর্কের নিন্দা করেন। তিনি বলেছিলেন, "বিদ্বেষীদেরকে অন্য ধর্ম সম্পর্কে খারাপ কথা বলতে উৎসাহিত করার একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে টেলিভিশন চ্যানেলগুলিতে প্রাইম টাইম বিতর্কের শো গুলি"।

জ্ঞানব্যাপী মসজিদ নিয়ে একটি জাতীয় সংবাদ চ্যানেলে একটি বিতর্কের একটি ভিডিও ক্লিপ শেয়ার করেন তিনি। এর উপস্থাপক নাভিকা কুমার। তাঁর পরিচালিত 'দ্য জ্ঞানভাপি ফাইলস'-নিয়ে শোয়ের ভিডিও জুবায়ের টুইট করে এই কথা বলেন তিনি।

ওই টুইটের কথা উল্লেখ করে, অভিযোগকারী বলেছেন যে জুবায়েরের এই টুইটের জন্য তার ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে কারণ ওই শোয়ে ছিলেন "মহন্ত বজরং মুনি" তাঁকে বিদ্বেষী হিসাবে উল্লেখ করা হয়েছে। এটাই তাঁর ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে পুলিশকে জানান তিনি। তিনি আরও বলেন যে জুবায়ের মুসলমানদেরকে হিন্দু নেতাদের "খুন" করতে প্ররোচিত করেছেন।

ঘটনা হল ইয়াতি নরসিংহানন্দ গিরি, হিন্দুত্ববাদী নেতা এবং জুনা আখড়ার মহামণ্ডলেশ্বরের উস্কানিমূলক বক্তব্য দেওয়ার দীর্ঘ ইতিহাস রয়েছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল ২০২০ সালের দিল্লি হিংসার আগে তাঁর নানা বক্তব্য রয়েছে। তিনি ঘৃণামূলক অপরাধ এবং মুসলিম বিরোধী বিদ্বেষমূলক বক্তৃতায় জড়িত ডানপন্থী ব্যক্তিদের নেটওয়ার্কের অংশ ছিলেন, পাশাপাশি কপিল মিশ্র এবং অশ্বিনী উপাধ্যায়ের মতো বিজেপি নেতারা ছিলেন এই তালিকায়। বিতর্কিত হরিদ্বার ধর্ম সংসদেও উপস্থিত ছিলেন এঁরা। বর্তমানে তিনি জামিনে রয়েছেন। ২ এপ্রিল, উত্তরপ্রদেশের সীতাপুর জেলার বদি সংগত আশ্রমের পুরোহিত মহন্ত বজরং মুনি হিন্দু নববর্ষ উপলক্ষে পুলিশের উপস্থিতিতে মুসলিম মহিলাদের বিরুদ্ধে যৌন হিংসার হুমকি দিয়েছিলেন।

English summary
for calling hindu extrimist leaders hatemongers FIR filed against ALT news co founder mohameed zubair
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X