• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় চেন্নাইতে অভিনেতা সিদ্ধার্থ সহ ৬০০ জনের বিরুদ্ধে মামলা

নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় চেন্নাইতে ৬০০ জনের বিরুদ্ধে মামলা রুজু করল চেন্নাই পুলিশ। বৃহস্পতিবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ভাল্লুভার কোট্টামে পথে নামেন অভিনেতা সিদ্ধার্থ, গায়ক টিএম কৃষ্ণা সহ আরও বেশ কয়েকজন বিশিষ্ট জন। অনুমতি ছাড়া বিক্ষোভ প্রদর্শন করাতেই তাঁদের বিরুদ্ধে পুলিশ এইআইআর করে পুলিশ। বিক্ষোভকারীদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৩ ধারা এনে অভিযোগ দায়ের করেছে পুলিশ।

প্রথম থেকেই সরকার বিরোধী অবস্থান সিদ্ধার্থের

প্রথম থেকেই বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়াতে দেখা গিয়েছিল তামিল অভিনেতা সিদ্ধার্থকে। কিছুদিন আগেই মোদী-শাহকে 'দুর্যোধন' এবং 'শকুনি' বলেও কটাক্ষ করেছেন তিনি। সিএএ নিয়ে প্রতিবাদেও নামেন তিনি। তিনি ছাড়াও মোট ৩৮টি সংস্থা এই বিক্ষোভে সামিল হয়। পুলিশ জানায় বিভিন্ন রাজনৈতিক দল ছাড়াও এই বিক্ষোভে সামিল ছিল বেশ কয়েকটি ছাত্র সংঘঠন।

অনুমতি ছাড়াই সভা কয়েকশ জনের

অনুমতি ছাড়াই সভা কয়েকশ জনের

নুংগামবাক্কামে অবস্থিত ভাল্লাভুর কোট্টামে গতকাল কয়েকশ বিক্ষোভকারী জমায়েত করেন। মূলত এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে বিক্ষোভ জানাতেই এই সভা ডাকা হয়। তবে পুলিশ জানায় বৃহস্পতিবার শহরে এরকম কোনও জনসমাগমের অনুমতি ছিল না পুলিশের তরফে। তা সত্ত্বেও বিক্ষোভকারীরা সেখানে চেয়ার বসিয়ে, অস্থায়ী মঞ্চ তৈরি করে। রাজ্যে ক্ষমতাশীন এআইএডিএমকে ও ইসলামভীতির বিরুদ্ধে সুর চড়ান বিক্ষোভকারীরা।

বিজেপিকে সিএএ-র সমর্থনে সভার অনুমতি পুলিশের

বিজেপিকে সিএএ-র সমর্থনে সভার অনুমতি পুলিশের

এদিকে চেন্নাইতে বিজেপির উদ্যোগে সিএএ-র সমর্থনে সমাবেশ ও মিছিলের অনুমতি দিয়েছে পুলিশ। যা নিয়ে উঠেছে প্রশ্ন। বিজেপির দাবি, রাজ্য জুড়ে ডিএমকে ও কংগ্রেসের সিএএ-র বিরুদ্ধএ অপপ্রচার রুখতেই এই কর্মসূচি গ্রহণ করে তারা। তবে চেন্নাইতে এই অনুমতি পেলেও কইম্বাতোরে বিজেপিকে মিছিলের অনুমতি দেয়নি পুলিশ।

নির্ভয়া মামলায় প্রতিবাদ, 'মৌন ব্রত' নিলেন সমাজকর্মী আন্না হাজারে

English summary
Fir against 600 including actor siddharth in chennai for taking part in caa protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X