• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের সমর্থনে সমাবেশ করায় ১২০ জনের বিরুদ্ধে এফআইআর

  • |

নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে সমাবেশ করার জন্য শুক্রবার দেরাদুনে ১২০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে। তার মধ্যে ১৪ জন ব্যক্তির পরিচয় জানা গেলও ১০৬ জন ব্যক্তি এখনও অপরিচিত।

সিএএ-র সমর্থনে সমাবেশ করায় ১২০ জনের বিরুদ্ধে মামলা

দেরাদুনের সিনিয়র পুলিশ সুপার অরুণ মোহন যোশী এই প্রসঙ্গে বলেন, "এই সমাবেশের সংগঠকরা সভার জন্য প্রয়োজনীয় অনুমতি গ্রহণ করেনি যা সম্পূর্ণরূপে বেআইনি।"

ওই ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী ৪৫২ ধারা, ১৪৩, ১৮৬ (কোনও সরকারী কর্মচারীকে জনসাধারণের দায়িত্ব পালনে বাধা দেওয়া) সহ ৩৪১ ও ১৪৫ নম্বর ধারা অনুযায়ী বেআইনি সমাবেশের জন্য মামলা রুজু করা হয়েছে।

এর আগে, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদের পরিপ্রেক্ষিতে দেশে শান্তি বজায় রাখার জন্য বৃহস্পতিবার দেরাদুন জামা মসজিদের সাহার কাজী সাধারণ মানুষকে শুক্রবার 'রোজা' রাখার আবেদন করেন। পাশাপাশি কাজী, মোহাম্মদ আহমেদ কাসমি সারা দেশের মানুষদের এই প্রসঙ্গে সহিংসতায় লিপ্ত না হয়ে শান্তিপূর্ণভাবে প্রতিবাদের রাস্তায় হাঁটার আবেদন করেন।

এদিকে প্রতি শুক্রবার নামাজের পরে দেশজুড়ে আরও বড় আকারে বিক্ষোভের খবর পাওয়া যাচ্ছে। পাশাপাশি উত্তরাখণ্ডে জাতীয় পতাকা হাতে ও জাতীয় সংগীত গাইতে গাইতে হাজার হাজার মানুষকে এদিন রাস্তায় বিক্ষোভ দেখাতে দেখা যায়।

English summary
FIR against 120 people to take part in the CAA rall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X