• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে আপনি করোনা ভাইরাসের উপস্থিতি ধরতে পারবেন জেনে নিন একনজরে

  • |

করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই নির্ভর করছে আপনি কোথায় কোন এলাকায় কোন ব্যক্তিদের সঙ্গে আছেন। আরও যে বিষয়টি লক্ষ্য রাখবার বিশেষভাবে প্রয়োজন রয়েছে তা হল সেখানে এর আগে করোনা ভাইরাসের কোনও প্রাদুর্ভাব দেখা দিয়েছিল কিনা সে বিষয়ে ভালোভাবে খোঁজ খবর নেওয়া।

তত্ক্ষণাত ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

তত্ক্ষণাত ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

বিশেষজ্ঞরা বলছেন এখনও বেশিরভাগ জায়গাতেই করোনার ঝুঁকি অনেকটাই কম। তবে বিশ্বের বড় শহর গুলিতেই এই রোগের সংক্রমণ সর্বাধিক, কারণ সেখানে জমায়েত সর্বাধিক। যদিও করোনা একটিও নতুন ঘটনা সামনে তত্ক্ষণাত ব্যবস্থা নিতে দেখা যাচ্ছে প্রশাসনকে।

সমাবেশ বা জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশ

সমাবেশ বা জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশ

ইতিমধ্যে ভারতে করোনার প্রকোপ ঠেকাতে জরুরি নির্দেশিকা জারি করা হয়েছে সরকারের তরফে। ঘনবসতি পূর্ণ এলাকা বা বড় জমায়েত এড়িয়ে চলার অনুরোধ করা হয়েছে সকলকে। একই সাথে নতুন কোনও জায়গায় ভ্রমণের ক্ষেত্রেও ভাবনা চিন্তা তরে তবেই সিদ্ধান্ত নিতে অনুরোধ করা হয়েছে সরকারের তরফে। পাশাপাশি মনোযোগ সহকারে বিধিনিষেধ গুলি মেনে চলার পরমর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরাও।

তথ্য প্রদান করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও

তথ্য প্রদান করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও

করোনার প্রাদুর্ভাবকেও যে প্রতিরোধ করা সম্ভব তা চিন ও অন্যান্য দেশ গুলির দিকে চোখ রাখলেই বোঝা যায়। অনেক দেশেই আবার দুর্ভাগ্যক্রমে নতুন করে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে। তাই এই ক্ষেত্রে আপনি কোথায় আছেন এবং কী অবস্থায় আছেন তা জেনে রাখা বিশেষ ভাবে সচেতন হওয়া প্রয়োজন। ইতমিধ্যে করোনার বিষয়ে নিত্য তথ্য সরবরাহ করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু।

English summary
find out how you can detect the presence of the corona virus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X