• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Antrix-Devas Deal: পুরোটাই কংগ্রেসের তৈরি, কংগ্রেসের জন্য, সাংবাদিক বৈঠকে তীব্র নিশানা নির্মলা সীতারামনের

Google Oneindia Bengali News

কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বাজেট অধিবেশনের আগে সাংবাদিক বৈঠক করে তিনি অভিযোগ করেেছন দাভোস চুক্তি তৈরি করেছিল কংগ্রেস। পুরোটাই জালিয়াতি। সেটা মোদী সরকার এসে বাতিল করেছে। কংগ্রেস জবাব দিক কীভাবে হয়েছিল এই চুক্তি। কেন মন্ত্রিসভাকে এই নিয়ে অন্ধকারে রাখা হয়েছিল।

Antrix-Devas Deal: পুরোটাই কংগ্রেসের তৈরি, কংগ্রেসের জন্য, সাংবাদিক বৈঠকে তীব্র নিশানা নির্মলা সীতারামনের

প্রকাশ্যে এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন অভিযোগ করেছেন দাভাস চুক্তির নেপথ্যে রয়েছে কংগ্রেস এর নেপথ্যে বড় গেম প্লেয়ারের কাজ করেছে। ২০১১ সালে মনমোহন সিং সরকারের জমানায় ঘটেছিল এই চুক্তি। এক প্রকার ক্যাবিনেটের সদস্যদের অন্ধকারে রেখেই এটা ঘটানো হয়েছিল। সেই চুক্তি মোদী সরকার আসার পর বাতিল করা হয়। নির্মলা সীতারামণ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নিশানা করে বলেছেন। যিনি দুর্নীতি নিয়ে সর্বক্ষণ মোদী সরকারের সমালোচনা করেন। এবার এই চুক্তি নিয়ে কী বলবেন তিনি।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছেন, শীর্ষ আদালত রায় দিয়েছে পুরো চুক্তিটি বাতিল করার। সুপ্রিম কোর্টের রায়েই স্পষ্ট হয়ে গিয়েছে কীভাবে ইউপিএস সরকার দুর্নীতি গ্রস্ত ছিল। সোমবার সুপ্রিমকোর্ট জানিয়েছেন দাভাস চুক্তি এতটাই দুর্নীতিতে ভরা যে েসটাকে কোনও ভাবে ঢাকা বা সামাল দেওয়া সম্ভব নয়। ২০০৫ সালে সাভোস চুক্তি করেছিল অ্যানথ্রিক্সের সঙ্গে। তাতে বলা হয়েছিল অ্যানথ্র্যাক্সের হাইস্পিড ডেটা ব্যবহার করার সুবিধা পেত ইসরো। কিন্তু তাতে বিপুল দুর্নীতি পাওয়া গিয়েছে। কংগ্রেসের জমানার এই বিল নিয়ে সরব হয়েছিেলন নির্মলা সীতারামন।

প্রসঙ্গত উল্লেখ্য আজই দাভোসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টেলিপ্রম্পটার বিভ্রাট নিয়ে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী। তিনি কটাক্ষ করে বলেছেন, েটলিপ্রম্পটারও চায়নি মিথ্যে বলতে, সেকারণেই সেটা বন্ধ হয়ে গিয়েছিল। তারপরেই দাভাস চুক্তি নিয়ে প্রকাশ্যে কংগ্রেস এবং রাহুল গান্ধীকে নিশানা নির্মলা সীতারামনের অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। আগামী সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে সংসদের বাজেট অধিবেশ। তার আগে কংগ্রেসের বিরুদ্ধে দাভাস চুক্তিতে দুর্নীতির অভিযোগ করে কংগ্রেসকে চাপে রাখার চেষ্টা করছে বিজেপি। এমনই মনে করছে রাজনৈতিক মহল।

English summary
Nirmala Sitharaman press conference on Antrix-Devas Deal, Antrix-Devas Deal fraud case by congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X