• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মনির্ভর ভারতের দীর্ঘমেয়াদি স্বপ্নের রাস্তাই আরও প্রশস্ত করছে বাজেট, জোরালো দাবি নির্মলার

  • |

করোনাকালীন মন্দার মাঝে অর্থমন্ত্রীর বাজেটের হাত ধরে গোটা দেশ উত্তরণের কথা বললেও সেই সম্ভাবনা আগের থেকে অনেকটাই ক্ষীণ বলে জানাচ্ছেন অর্থনীতিবিদেরা। উল্টে এই বাজেট আদপে সমাজের বিত্তবাম সমাজেরই স্বার্থসিদ্ধি করবে বলে মত অনেকের। এমতাবস্থায় এদিন সংসদে বাজেট সংক্রান্ত আলোচনায় ফের দেশের শ্রীবৃদ্ধির পক্ষে জোরালো সওয়াল করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।

আত্মনির্ভর ভারতের দীর্ঘমেয়াদি স্বপ্নের রাস্তাই আরও প্রশস্ত করছে বাজেট, জোরালো দাবি নির্মলার

নির্মালর দাবী করোনা মহামারীর জেরে গোটা বিশ্বের পাশাপাশি নিদারুণ অর্থকষ্টের মধ্যে দিয়ে দিন পার করেছে ভারতও। যদিও এই বড়সড় সঙ্কটের পথে দেশের অর্থ ব্যবস্থার হাল ফেরাতে বিশেষভাবে ভূমিকা রাখতে চলেছে এই বাজেট। এমনকী স্বল্প মেয়াদেরক পরিবর্তে দীর্ঘমেয়াদি উন্নতির কথা ভেবেই এবারের বাজেট পেশ করা হয়েছে বলেও জানা তিনি। এমনকী মহামারির মাঝে স্বল্প মেয়াদে জনসাধারণের আর্থিক উন্নতি ঘটাতেও একাধিক পরিকল্পনা নিয়েছে সরকার।

অন্যদিকে এদিনও ফের আত্মনির্ভর ভারতের পক্ষে জোরালো সওয়াল করতে দেখা যায় নির্মলাকে। তার সাফ দাবি আত্মনির্ভর ভারতের স্বপ্নপূরণেও বিশেষ ভূমিকা রাখতে চলেছে এই বাজেট। এমনকী এই পথে ১৩০ কোটি বেশি দেশবাসীর প্রতিনিধিত্বও করছে এই বাজেট। এদিকে এদিনের পর এই বছরের বাজেটের পরবর্তী সংসদ অধিবেশনটি ৮ মার্চ বসার কথা রয়েছে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, এদিন সংসদ কক্ষে তর্কাতর্কির মাঝেই কেন্দ্রের মুদ্রা যোজনার আওতায় দেওয়া ঋণের উপরও বিশেষ ভাবে জোর দিতে দেখা যায় নির্মলাকে। এখনও পর্যন্ত এই খাতে প্রায় ২৭ হাজার কোটির ঋণ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

কলকাতাঃ পদোন্নতি নিয়ে অভিযোগ, চিঠি দেওয়া হল মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে

একুশের নির্বাচনে হাওড়ার বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ! জোরদার জল্পনা রাজনৈতিক মহলে

English summary
budget is widening the road to the long-term dream of a atmanirbhar bharat, Nirmala said
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X