• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'কাশ্মীর ফাইলস এফেক্ট? নথি দেখিয়ে দিল্লির হোটেলে ঘর পেলেন না কাশ্মীরি ব্যক্তি

Google Oneindia Bengali News

কাশ্মীর ফাইলস ছবি নিয়ে বিতর্ক এবার সাধারণ মানুষের উপর প্রভাব ফেলতে শুরু করেছে। গেরুয়া রাজনীতি এই ছবিকে অন্যপথে চালিত করে। আর তার প্রভাব সম্ভবত এবার পড়তে শুরু করেছে কাশ্মীরের সাধারণ মানুষের উপর। তাদের হোটেলে থাকতে দেওয়া হচ্ছে না কারণ সে কাশ্মীরি এবং তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের। এমনটাই বলছে সোশ্যাল মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও। পুলিশ ঘটনার কোথা অস্বিকার করলেও এমন ঘটনা ঘটেছে বলেই অনেকে দাবি করছেন।

ঘটনা কেমন ?

ঘটনা কেমন ?

একটি ভিডিও, যেখানে দেখানো হয়েছে যে একজন ব্যক্তিকে হোটেল রিজার্ভেশন থেকে বঞ্চিত করা হচ্ছে কারণ তার পরিচয়পত্র জম্মু ও কাশ্মীরের, ভাইরাল হয়েছে। ভিডিওতে, একজন মহিলা, যিনি ফ্রন্ট-ডেস্কের কর্মচারী বলে মনে হচ্ছে, একজন গ্রাহকের কাছে রিজার্ভেশন অস্বীকার করতে দেখা যাচ্ছে, দাবি করছে যে পুলিশ তাদের এই ধরনের আইডি গ্রহণ না করতে বলেছিল। দিল্লি পুলিশ এখন এই সমস্ত দাবি অস্বীকার করেছে। ক্লিপটি এমন এক সময়ে ভাইরাল হয়েছে যখন কাশ্মীরি মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো সিনেমা, দ্য কাশ্মীর ফাইলের অভিযোগ উঠেছে।

সাংসদ মহুয়া মৈত্রের প্রতিক্রিয়া

সাংসদ মহুয়া মৈত্রের প্রতিক্রিয়া

একজন ব্যক্তিকে দেখানো একটি ভিডিওতে প্রতিক্রিয়া জানিয়ে, যিনি ক্লিপটিতে বলেছেন যে তার একটি জম্মু ও কাশ্মীর আইডি থাকার কারণে তাকে দিল্লির একটি হোটেলে প্রবেশ করতে অস্বীকার করা হচ্ছে। তৃণমূল কংগ্রেস (টিএমসি) সাংসদ সদস্য মহুয়া মৈত্র বৃহস্পতিবার দিল্লি পুলিশকে 'যথাযথ ব্যবস্থা নেওয়ার' আহ্বান জানিয়েছেন। ' মৈত্র টুইট করেছেন. "আমি আন্তরিকভাবে আশা করি '@DelhiPolice' এবং '@CPDelhi' শীঘ্রই যথাযথ ব্যবস্থা নেবে," ।

কে শেয়ার করেন এই ভিডিও ?

কে শেয়ার করেন এই ভিডিও ?

এটি টুইটারে শেয়ার করেছেন নাসির খুয়েহামি, যার সোশ্যাল মিডিয়া সাইটে একটি যাচাইকৃত অ্যাকাউন্ট রয়েছে এবং তিনি জম্মু ও কাশ্মীর স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের একজন মুখপাত্র। ক্লিপটি শেয়ার করে, তিনি এই ঘটনার জন্য ১৯৯০-এর দশকে উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের নির্বাসনের উপর ভিত্তি করে নির্মিত 'দ্য কাশ্মীর ফাইলস' ফিল্মকে দায়ী করেছেন। খুয়েহামি টুইট করেছেন, "আইডি এবং অন্যান্য নথি সরবরাহ করা সত্ত্বেও দিল্লির হোটেল কাশ্মীরি লোককে প্রবেশ করতে অস্বীকার করেছে। কাশ্মীরি হওয়া কি অপরাধ? ভিডিওতে, রিসেপশনিস্ট লোকটিকে বলছেন যে দিল্লি পুলিশ বলেছে যে হোটেলগুলি জম্মু ও কাশ্মীরের লোকদের রুম দিতে পারে না।

পুলিশ কী বলছে ?

পুলিশ কী বলছে ?

এদিকে, পুলিশ একটি বলেছে যে তারা এমন কোনও নির্দেশ দেয়নি। "একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে একজন ব্যক্তিকে তার জম্মু ও কাশ্মীরের আইডির কারণে হোটেল থেকে বঞ্চিত করা হচ্ছে। দিল্লি পুলিশের তরফে এমন কোনও নির্দেশ দেওয়া হয়নি বলে স্পষ্ট করা হয়েছে। কিছু নেটিজেন ইচ্ছাকৃত ভুল উপস্থাপনের মাধ্যমে দিল্লি পুলিশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে যা শাস্তিমূলক ব্যবস্থাকে আকর্ষণ করতে পারে,"
এদিকে হোটেল অ্যাগ্রিগেটর ওয়ো হোটেলটিকে তার প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নিয়েছে। একটি টুইট বার্তায় বলা হয়েছে, 'আমাদের ঘর এবং আমাদের হৃদয় সবার জন্য উন্মুক্ত'।

এ যেন সিনেমার দৃশ্য, রেল লাইনে ঝাঁপিয়ে আত্মহত্যা রুখল রেল পুলিশ এ যেন সিনেমার দৃশ্য, রেল লাইনে ঝাঁপিয়ে আত্মহত্যা রুখল রেল পুলিশ

English summary
kashmir files effect, a delhi hotel denied to give room to a kashmiri after giving his documents
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X