India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সমাজবাদী পার্টিতে যাদব পরিবারে লড়াই, আজমের সঙ্গে জেলে দেখা করলেন শিবপাল

Google Oneindia Bengali News

আবারও সংঘাত সমাজবাদী পার্টির যাদব পরিবারে। প্রগতিশীল সমাজবাদী পার্টির সভাপতি শিবপাল সিং যাদব এবং সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের মধ্যে যে সব ঠিক নেই সেটা আরও একবার স্পষ্ট হচ্ছে। শিবপাল শুক্রবার আজম খানের মামলায় অখিলেশকে টার্গেট করে বলেছেন যে এটি দুর্ভাগ্যজনক যে সমাজবাদী পার্টি তার প্রবীণ নেতা এবং প্রতিষ্ঠাতা সদস্য আজম খানকে সাহায্য করছে না! আজম খানের বিষয়ে শীঘ্রই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করার কথা বলেছেন শিবপাল।

সমাজবাদী পার্টিতে যাদব পরিবারে লড়াই, আজমের সঙ্গে জেলে দেখা করলেন শিবপাল

শুক্রবার সকালে সীতাপুর জেলে আটক এসপি বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী আজম খানের সঙ্গে দেখা করেন শিবপাল যাদব। সূত্রের খবর, দুই নেতার মধ্যে প্রায় এক ঘণ্টা বৈঠক চলে। সীতাপুর জেলের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, শিবপাল বলেছিলেন যে আজম খান সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা সদস্য, এছাড়াও ইউপি বিধানসভার সবচেয়ে সিনিয়র এবং ১০ বারের বিধায়ক।

তিনি লোকসভা ও রাজ্যসভার সদস্য হয়েছেন। শিবপাল বলেছিলেন যে সপা এত বড় মাপের একজন ব্যক্তিকে সাহায্য করেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সুসম্পর্ক থাকা নেতাজির (মুলায়ম সিং যাদব) নেতৃত্বে আজম খানের বিষয়টি লোকসভায় উত্থাপন করা উচিত। খান তাঁর সঙ্গে নাকি অখিলেশের সঙ্গে আছেন জানতে চাইলে শিবপাল বলেন, তাঁরা একে অপরের পাশে দাঁড়িয়েছেন।

এর পর কী কৌশল সেই প্রশ্নে তিনি বলেন, 'তাঁদের সঠিক সময়ের জন্য অপেক্ষা করা উচিত। শিবপাল বলেন, এখান থেকে যাওয়ার পর আমি মুখ্যমন্ত্রীর কাছ থেকে সময় নেব এবং আজম খানের ব্যাপারে কথা বলব। তিনি যদি মনের দিক থেকে সাধু হন, তাহলে তিনি অবশ্যই তাঁর অবস্থা বুঝতে পারবেন।

তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে বাধা দিল্লিতে, জবাবে কী বললেন বঙ্গ বিজেপির সভাপতিতৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে বাধা দিল্লিতে, জবাবে কী বললেন বঙ্গ বিজেপির সভাপতি

প্রসঙ্গত আজম খান সীতাপুর জেলে ২ বছরেরও বেশি সময় ধরে বন্দী, অভিযোগ অখিলেশ যাদব একবারের জন্যও তার সঙ্গে দেখা করেননি। অখিলেশ যাদব এবং সমাজবাদী পার্টি তাঁকে অবহেলা করেছে এবং পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে সাহায্য করেনি। এ নিয়ে ক্ষুব্ধ আজম খান শিবির। এর আগে, অখিলেশ যাদব বলেছিলেন, সমাজবাদী পার্টি বিজেপির সঙ্গে দেখা করবে না।

এর তীব্র বিরোধিতা করে, শিবপাল যাদব এটিকে দায়িত্বজ্ঞানহীন বিবৃতি বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে, 'তারা যদি তা মনে করে তবে আমাকে অবিলম্বে বিধানসভা দল থেকে বের করে দিন।' প্রবীণ নেতা শিবপাল, যিনি তার ভাইপো অখিলেশ যাদবের সঙ্গে বিবাদের পরে প্রগতিশীল সমাজবাদী পার্টি (লোহিয়া) দল গঠন করেছিলেন, সম্প্রতি তার ঐতিহ্যবাহী যশবন্তনগর বিধানসভা থেকে সমাজবাদী পার্টির সাইকেল প্রতীকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং জয়ী হয়েছেন।

যদিও শিবপালকে বিজেপিতে যোগদানের বিষয়ে জিজ্ঞাসা করা হলে, শিবপাল বলেছিলেন যে, 'এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি, তবে যখন সঠিক সময় আসবে, তিনি অবশ্যই এ সম্পর্কে সবাইকে জানাবেন।'

করোনা আপডেট: দেশে ফের ঊর্ধ্বমুখী সংক্রমণ, গত ২৪ ঘন্টায় দিল্লিতে আক্রান্ত প্রায় হাজার

English summary
Fighting in Yadav family in Samajwadi Party, Shivpal met Azam in jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X