• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিছু ছাড়ছে না মৃত্যু ভয়! করোনা, ম্যালেরিয়ার পর বিষধর সাপের কামড় খেলেন এই ব্রিটিশ নাগরিক

  • |

মৃত্যুভয় যেন কিছুতেই পিছু ছাড়ছে না এই ব্রিটিশ নাগরিকের। কয়েকদিন আগেই করোনার কবলে পড়েছিলেন দানছত্রের কাজে ভারতে থাকা ইয়ান জোনস। এমনকী ম্যালেরিয়াও হানা দেয় তাঁর শরীরে। এবার খেলের বিষধর সাপের কামড়। কর্মসূত্রে মরু রাজ্য রাজস্থানের থাকাকালীন এই ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে। বর্তমানে তাকে যোধপুর শহরের মেডিপালস হাসপাতালে ভর্তি ছিলেন বলেও জানা যাচ্ছে।

পিছু ছাড়ছে না মৃত্যু ভয়! করোনা, ম্যালেরিয়ার পর বিষধর সাপের কামড় খেলেন এই ব্রিটিশ নাগরিক

ইয়ান জোনসের ঘনিষ্ঠ বন্ধুদের তরফে প্রাপ্ত খবর অনুযায়ী, সম্প্রতি কাজের কারণেই যোধপুর জেলার বেশ কিছু গ্রামীণ এলাকায় ঘোরাঘুরি করছিল। তখনই এক বিষধর গোখরোর কবলে পড়ে সে। বর্তমানে মেডিপালস হাসপাতালের ডাক্তার অভিষেক তাতেরের কাছেই চিকিৎসা চলছে ইয়ানের। বর্তমানে তার স্বাস্থ্যের সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, “ গত সপ্তাহেই প্রথম ইয়ানকে আমাদের হাসপাতালে নিয়ে আসা হয়। প্রথমিক ভাবে তিনি দ্বিতীয়বার করোনার কবলে পড়ছেন বলে মনে করোনা হলেও। পরবর্তীতে তার শরীরে দেখা যাওয়া একাধিক উপসর্গ দেখে নিশ্চিত হই বিষধর গোখরোর কামড় খেয়েছেন তিনি। ”

প্রথম কয়েকদিন তীব্র শারীকিক কষ্ট, গা-বমি, ক্ষীন দৃষ্টি শক্তি সহ একাধিক সমস্যা দেখা দিলেও ধীরে ধীরে স্বাস্থ্যোন্নতি হয় বলেও জানাচ্ছেন চিকিৎসক অভিষেক তাতেরে। যদিও বর্তমানে কয়েকদিন আগেই হাসপাতাল থেকে ছুটিও দেওয়া হয়েছে তাকে। একইসাথে গ্রামীণ রাজস্থানে বিভিন্ন ধরণের বিষধর সাপের উপদ্রবও গত কয়েক বছরে অনেকটাই বেড়েছে বলে জানান তিনি। এই বিষয়ে সাধারণ মানুষের মধ্যে আরও বেশি করে জনসচেতনতা বৃদ্ধির প্রয়োজন রয়েছে বলেও তাঁর মত।

কলকাতা : মুকুল রায়কে দেখতে তার বাড়িতে জয়প্রকাশ মজুমদার, অগ্নিমিত্রা পল

জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে নুসরত মুখ খুললেন 'লাভ জেহাদ' নিয়ে! সোজা নিশানায় রাখলেন বিজেপিকে

English summary
fear of death is not leaving british man in india bitten by poisonous snake after corona malaria infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X