• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন্ন ভবিষ্যৎ নিয়ে দিশাহীন দেশের সিংহভাগ মানুষ, করোনা-কালীন সমীক্ষায় চাঞ্চল্যকর রিপোর্ট

  • |

ইতিমধ্যেই ২১ লক্ষের গণ্ডিও পার করে ফেলেছে ভারতে করোনা আক্রান্তের গণ্ডি । পাশাপাশি মারা গেছেন প্রায় ৪৩ হাজারের কাছাকাছি মানুষ। এদিকে করোনা টেকাতে স্থানীয় প্রশাসনের তরফে লকডাউন জারি করা হয়েছে একাধিক রাজ্যেই। এখনও তীব্র মন্দায় ডুবে দেশীয় অর্থনীতি। এমতাবস্থায় আসন্ন ভবিষ্যৎ নিয়ে ঘোর অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে দেশের সিংহভাগ মানুষ।

করোনা-কালীন আসন্ন ভবিষ্যৎ নিয়ে দিশাহীন দেশের সিংহভাগ মানুষ

সদ্য প্রকাশিত ইণ্ডিয়া টুডে মুড অফ দ্য নেশন সার্ভেতে দেখা যাচ্ছে করোনাকালে দেশের প্রায় ৫৪ শতাংশ মানুষ আগামী ছয় মাসের কথা ভেবেই ঘোর অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন। এই সমীক্ষার ১২ হাজার ২১ জন অংশগ্রহণকারীর মধ্যে ৩৯ শতাংশ মানুষই মনে করছে এখন থেকে আগামী ছয় মাসের মধ্যে বিশেষ অবস্থার পরিবর্তন হবে না। অন্যদিকে এই সমীক্ষায় দেখা যাচ্ছে ১৫ শতাংশ মানুষ অদূর ভবিষ্যতের বিষয়ে পুরোপুরি অনিশ্চিত দেশের ১৯ টি রাজ্যের ৯৭টি সংসদীয় নির্বাচনী এলাকা এবং ১৯৪ টি বিধানসভা কেন্দ্রের ১৫ শতাংশ মানুষ।

যদিও ৪৬ শতাংশ মানুষ মনে করছেন সামনেই আবার ঘুরে দাঁড়াবে দেশ। করোনা পরিস্থিতিরও উন্নতি হবে। অন্যদিকে ভারতের বৃহত্তর জনসংখ্যার কথা আসন্ন ভবিষ্যতে দেশের জন্য আশঙ্কাবাণীও শোনাচ্ছে এমআইটি সার্ভে। দ্রুত করোনা ভ্যাকসিন আবিষ্কার না হলে করোনার ধাক্কায় ভারত সর্বাধিক ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে গত ১৫ই জুলাই থেকে ২৭শে জুলাই সময়ের মধ্যে দেশের ৬৭ শতাংশ গ্রামীণ ও ৩৩ শতাংশ শহরাঞ্চলের মধ্যে করোনা-কালীন সমীক্ষাটি চালানো হয় এই দিল্লি-ভিত্তিক বাজার গবেষণা সংস্থার তরফে।

English summary
The majority of the country's people have no direction about the future of the Corona period
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X