Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারত বিশ্বাসঘাতক বললেন ফারুক, স্বাধীন কাশ্মীর নিয়ে একসুর ফারুক ও পাক প্রধানমন্ত্রীর

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ভারত বিশ্বাসঘাতক, বললেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। স্বাধীন কাশ্মীরের বিরোধিতা করেছেন তিনি। এর আগে স্বাধীন কাশ্মীরের বিরোধিতা করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খোকন আব্বাসি।

ভারত বিশ্বাসঘাতক বললেন ফারুক, স্বাধীন কাশ্মীর নিয়ে একসুর ফারুক ও পাক প্রধানমন্ত্রীর

কাশ্মীরের তিন দিকে রয়েছে তিন পরমাণু শক্তিধর দেশ, চিন-পাকিস্তান ও ভারত। তাই স্বাধীর কাশ্মীরের দাবি ভুল। এমনটাই মন্তব্য করলেন ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লা। একইসঙ্গে তিনি বলেন, পাকিস্তানের অধীনে থাকা কাশ্মীরের অংশও পাকিস্তানেরই।

স্বাধীন কাশ্মীরের দাবি বাতিল করে দেওয়ার পর, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার স্বাধীন কাশ্মীর নিয়ে মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

ফারুক আবদুল্লা বলেন, এখানে স্বাধীন কাস্মীর কোনও ইস্যুই নয়। কেননা কাশ্মীর একটা দ্বীপের মতো। একদিকে চিন, একদিকে পাকিস্তান এবং অন্য একদিকে রয়েছে ভারত। তিনদেশের হাতেই রয়েছে পরমানু বোমা। আল্লার নাম করা ছাড়া, তাদের আর কিছুই করার নেই বলে মন্তব্য করেন ফারুক।

যে সব বিচ্ছিন্নতাবাদী আজাদির কথা বলছেন, তাঁরা ভুল বলছেন বলেও মন্তব্য করেছেন শ্রীনগরের এই সাংসদ।

স্বায়ত্তশাসনের দাবি প্রসঙ্গে তিনি বলেন, ভালবাসার সঙ্গে এই রাজ্য ভারতে যোগ দিয়েছিল, কিন্তু দেশ কাশ্মীরের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। ফারুক বলেন, সিদ্ধান্তের ভিত্তিতে ভারতে যোগ দিয়েছিল কাশ্মীর। কিন্তু ভারত কাশ্মীরবাসীর সঙ্গে ভাল ব্যবহার করেনি। মানুষের ভালবাসার মর্যাদাও দেয়নি। তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে বলে অভিযোগ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এইসব কারণই কাশ্মীরের বর্তমান পরিস্থিতির জন্য দায়ী বলে জানিয়েছেন তিনি।

অভ্যন্তরীণ স্বায়ত্তশাসন তাদের অধিকার। কেন্দ্রকে তা ফিরিয়ে দিতে হবে। ঠিক তখনই উপত্যকায় শান্তি ফিরে আসবে বলে মন্তব্য করেছেন ফারুক আবদুল্লা।

English summary
Farooq Abdullah said that while J&K decided to join India out of love, the country 'betrayed' the people of kashmir. Internal autonomy is our right and Centre should restore it, only then the peace will return, he said.
Please Wait while comments are loading...