• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্ক এড়াতে সংসদীয় প্যানেলে ফারুক আবদুল্লার অন্তর্ভুক্তি

শীতকালীন অধিবেশনের শুরুর দিন থেকেই ফারুক আবদুল্লাকে আটক রাখা নিয়ে উত্তাল হয়েছিল লোকসভা। বিরোধীরা সরব হয়েছিলেন ন্যাশনাল কনফারেন্স নেতাকে গৃহবন্দী রাখা নিয়ে। সেই বিতর্কের আগুন নেভাতে শেষে সংসদীয় প্যানেলে আবদুল্লাকে সংযুক্ত করল মোদী সরকার

১০০ দিন ধরে আটক ফারুক আবদুল্লা

১০০ দিন ধরে আটক ফারুক আবদুল্লা

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের দিন থেকেই ন্যাশনাল কনফারেন্স সুপ্রিমো ফারুক আবদুল্লাকে আটক করে রেখা হয়েছে। শুধু ফারুক আবদুল্লা নন, তাঁর ছেলে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা, মেহবুবু মুফতি সহ উপত্যকার প্রায় শতাধিক রাজনৈতিক নেতা-নেত্রীকে গৃহবন্দি করে রাখা হয়েছে। জন সুরক্ষা আইনের আওতায় তাঁদের আটক করা হয়েছে বলে দাবি করেছে মোদী সরকার।

লোকসভায় বিক্ষোভ

লোকসভায় বিক্ষোভ

লোকসভার শীতকালীন অধিবেশন শুরুর সঙ্গে সঙ্গেই ফারুক আবদুল্লাকে ১০০ দিন ধরে গৃহবন্দি রাখা নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধীরা। কংগ্রেস, এনসিপি, তৃণমূল কংগ্রেস সহ একাধিক রাজনৈতিক দল দফায় দফায় বিক্ষোভ দেখান। জন সুরক্ষা আইনের আওতায় ফারুক আবদুল্লাকে আটক করে রাখা হয়েছে। সেকারণে তিনি শীতকালীন অধিবেশনেও উপস্থিত হতে পারেননি।

সংসদীয় প্যানেলে ফারুক আবদুল্লা

সংসদীয় প্যানেলে ফারুক আবদুল্লা

বিতর্ক মেটাতে শেষে সংসদীয় প্যানেলে ফারুক আবদুল্লাকে রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে মোদী সরকার। এই প্যানেলে রয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রয়েছেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এবং এনসিপি প্রধান শরদ পাওয়ার। সংসদ বিষয়ক মন্ত্রী নোটিস জারি করে ফারুক আবদুল্লার অন্তর্ভুক্তির কথা জানিয়েছেন।

English summary
Farooq Abdullah included parliamentary panel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X