• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিঁদুরে মেঘ ঘনাচ্ছে ভূস্বর্গে, কাশ্মীরের অধিকার ফেরত চাই, জোট বাঁধছেন আবদুল্লা-মুফতিরা

কাশ্মীরের আকাশে বিদ্রোহের মেঘ ক্রমশ ঘন হচ্ছে। মুফতির মুক্তির পরেই সেই মেঘের বিস্তার বাড়তে শুরু করেছে। ভূস্বর্গের মর্যাদা হরণ করেছে মোদী সরকার। সেই অধিকার পুনরুদ্ধারে কোমর বেঁধে নামতে চলেছেন বিরোধীরা। ইতিমধ্যেই এই নিয়ে জোট বেঁধে ফেলেছেন মেহবুবা মুফতি আর আবদুল্লারা। নিজ ভূমিতে একে অপরের প্রবল প্রতিপক্ষ হলেও ভূস্বর্গের মর্যাদা রক্ষায় তাঁরা এক বলে জানিয়েছেন।

কাশ্মীরের জন্য জোট

কাশ্মীরের জন্য জোট

কাশ্মীরের জন্য জোট বাঁধল ভূস্বর্গের রাজনৈতিক দলগুলি। ন্যাশনাল কনফারেন্স সুপ্রিমো ফারুক আবদু্ল্লার বাড়িতে বৈঠকে বসেছিেলন ভূস্বর্গের রাজনৈতিক দলগুলি। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ওমর আবদুল্লা, পিিডপি নেত্রী মেহবুবা মুফতি, পিপিলস কনফারেন্স নেতা সজ্জাদ লোনে, পিপলস মুভমেন্ট নেতা জাভেদ মীর এবং সিপিএম নেতা মহম্মদ ইউসুফ তিরঘামি। কাশ্মীরের অধিকার রক্ষায় জোট বেঁধে লড়াইয়ে সম্মত হয়েছে সব রাজনৈতিক দলগুলি।

জোট গড়লেন মুফতি- আবদুল্লারা

জোট গড়লেন মুফতি- আবদুল্লারা

প্রায় ঘণ্টা দুেয়কের বৈঠকের পর সাংবাদিক বৈঠক করে ফারুক আবদুল্লা জানান পিপলস অ্যালায়েন্স ফর গুপকর ডিক্লেয়ারেশন নামে জোট গড়েছেন তাঁরা। গত বছর ৫ অগাস্ট কাশ্মীরের যে বিশেষ অধিকার হরণ করা হয়েছিল তা ফেরানোই এই জোটের মূল উদ্দেশ্য হবে বলে জানিয়েছেন তিনি। কাশ্মীর সমস্যা সমাধানে সবরকম আলোচনা করবে এই জোট। সংবিধানে কাশ্মীরের যে বিশেষ অধিকার দিয়েছে সেটা ফেরানই মূল উদ্দেশ্য জোটের।

মুফতির মুক্তি

মুফতির মুক্তি

গত পরশু দিন অর্থাৎ মঙ্গলবার এক বছরেরও বেশি সময়ের পর মুক্তি দেওয়া হয় পিডিপি নেত্রী এবং কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর সব রাজনৈতিক নেতাদের সঙ্গে তাঁকেও গৃহবন্দি রাখা হয়েছিল। প্রসঙ্গত উল্লেখ্য একটা সময়ে কাশ্মীরে পিডিপির সঙ্গে জোট বেঁধেই সরকার গড়েছিল বিজেপি। কাঠুয়া গণধর্ষণ কাণ্ডের পর সেই সম্পর্কে ইতি টানে বিজেপি।

কাশ্মীরের অধিকার ফেরাতে মরিয়া

কাশ্মীরের অধিকার ফেরাতে মরিয়া

কাশ্মীরের অধিকার ফিরিয়ে দেবে চিন। এমনই বিতর্কিত মন্তব্য করেছেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ কিছুতেই মেনে নিতে রাজি নন ভূস্বর্গের রাজনৈতিক দলগুলি। পারস্পরিত বিরোধিতা থাকলেও ৩৭০ ধারা নিয়ে কাশ্মীরের সবরাজনৈতিক দলগুলি একজোট হয়েছে।

নিজে নিরাপদে থেকে রাজ্যবাসীকে বিপদের দিকে ঠেলে দিচ্ছেন, মমতার পুজো উদ্বোধন নিয়ে আক্রমণ সুজনের

{quiz_390}

English summary
Farooq abdullah and Mahabooba Muftis are form Alliance for the Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X