• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জমি জবরদখল করেছেন ফারুক আবদুল্লা! কাশ্মীরে ব্যাকফুটে গুপকার জোটের রূপকার

আজ জম্মু ও কাশ্মীরে জেলা উন্নয়ন পরিষদের দ্বিতীয় দফার ভোট। এর মাঝেই এদিন ফের দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় চাপ বাড়ল ফারুক আবদুল্লার উপর। জমি জবরদখল করে নিজের ও পরিবারের সদস্যদের নামে সেগুলির মি‌উটেশন সংক্রান্ত মামলায় এক সপ্তাহ আগেই নাম জড়িয়েছিল ফারুক আবদুল্লার। এবার এই রোশনি কেলেঙ্কারি মামলায় নাম জড়াল ফারুক আবদুল্লার ভাই মুস্তাফা কামালের।

ফারুক আবদুল্লার বিরুদ্ধে অভিযোগ

ফারুক আবদুল্লার বিরুদ্ধে অভিযোগ

অভিযোগ, জম্মু ও কাশ্মীরের রোশনি জমি প্রকল্প আইনের মাধ্যমে প্রচুর জমি জবরদখল করে নিজের ও দলের নামে মিউটেশন করিয়েছিলেন ফারুক, মুখ্যমন্ত্রী থাকার সময়। ২০০১ সালের সেই কেলেঙ্কারিতে তাঁর দল এনসি-র কার্যালয়ও তৈরি করা হয় ওই এলাকায়। এই পরিস্থিতিতে নির্বাচনের মাঝেই বিপাকে পড়েছেন শ্রীনগরের সাংসদ।

ফারুক আবদুল্লার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ

ফারুক আবদুল্লার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ

জম্মু-কাশ্মীর হাইকোর্ট সম্প্রতি ওই ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দেয়। বর্ষীয়ান ফারুক অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। এরই মাঝে আজ জম্মু ও কাশ্মীরে জেলা উন্নয়ন পরিষদের দ্বিতীয় দফার ভোট। ভাগ্য নির্ধারণ হবে ৩২১ জন প্রার্থীর। কড়া নিরাপত্তার মধ্যে সকাল সাতটা থেকে জম্মু ও কাশ্মীরের ২১০০টিরও বেশি বুথে চলছে ভোটগ্রহণ। চলবে দুপুর দুটো পর্যন্ত।

আজ দ্বিতীয় দফায় ৪৩টি আসনে নির্বাচন হচ্ছে

আজ দ্বিতীয় দফায় ৪৩টি আসনে নির্বাচন হচ্ছে

দ্বিতীয় দফায় ৪৩টি আসনে নির্বাচন হচ্ছে। যার মধ্যে ২৫টি রয়েছে কাশ্মীরে, ১৮টি জম্মুতে। ৩২১ জন প্রার্থীর মধ্যে ১৯৬ জন কাশ্মীর উপত্যকার। বাকি ১২৫ জন প্রার্থী জম্মুর। পাশাপাশি আজ ৮৩টি পঞ্চায়েত আসনেও ভোট হচ্ছে। দ্বিতীয় দফার পঞ্চায়েত ভোটে লড়ছেন ২২৩জন প্রার্থী। একইভাবে পঞ্চায়েত উপনির্বাচনেও ৩৩১টি আসনে ৭০৯ জন প্রার্থীর ভাগ্য় নির্ধারণ হবে আজ।

কাশ্মীরের অধিকাংশ বুথই স্পর্শকাতর

কাশ্মীরের অধিকাংশ বুথই স্পর্শকাতর

আজ ২১৪২টি বুথে ৭ লক্ষ ৯০ হাজারের কাছাকাছি ভোটারের ভোট দেওয়ার কথা রয়েছে। যার মধ্যে কাশ্মীরে রয়েছে ১ হাজার ৩০৫টি। জম্মুতে রয়েছে ৮৩৭টি বুথ। নিরাপত্তার দিক থেকে কাশ্মীরে অধিকাংশ বুথই স্পর্শকাতর। তাই উপত্যকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার কেকে শর্মা। পাশাপাশি প্রত্যেক ভোটারকে মাস্ক পরে বুথে আসার অনুরোধ জানানো হয়েছে।

কলকাতাঃ দুয়ারে সরকার কর্মসূচি নিয়ে কসবায় ফিরহাদ হাকিম

SCO-র মঞ্চে পাকিস্তানকে তোপ ভারতের! সন্ত্রাসবাদ ইস্যুতে সুর চড়ালেন ভেঙ্কাইয়া নাইডু

English summary
Farooq Abdullah and his family accused in Roshni scam amid DDC Election in Jammu and Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X