• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিলবে সমাধানসূত্র? আন্দোলনে 'অবরুদ্ধ দিল্লি'-তে দ্বিতীয় দফার কৃষক-কেন্দ্র বৈঠক আজ

কেন্দ্রের সঙ্গে আজ দ্বিতীয়বার বৈঠকে বসতে চলেছে কৃষকদের প্রতিনিধিদল। বৈঠকে থাকবেন কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর । এর আগে ১ ডিসেম্বর কৃষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেছিলেন কেন্দ্রীয়মন্ত্রীরা৷ কিন্তু আলোচনায় কোনও সমাধান সূত্র মেলেনি। ফলে, কৃষকরা আইন প্রত্যাহারের দাবিতে তাঁদের বিক্ষোভ জারি রাখেন।

সমাধানসূত্র বের না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি

সমাধানসূত্র বের না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি

সমাধানসূত্র বের না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা। সমাধান সূত্র না মেলায় আজ ফের একবার কৃষকদের সঙ্গে বৈঠকে বসতে চায় কেন্দ্র। এদিকে , কৃষকদের বিক্ষোভ নিয়ে আজই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আলোচনায় বসতে পারেন।

কেন্দ্রের সঙ্গে দ্বিতীয় দফার বৈঠক

কেন্দ্রের সঙ্গে দ্বিতীয় দফার বৈঠক

কেন্দ্রের সঙ্গে দ্বিতীয় দফার বৈঠক প্রসঙ্গে ভারতীয় কিষান ইউনিয়নের মুখপাত্র রাকেশ টিকাইত গতকাল বলেছেন, 'কৃষকদের একটি প্রতিনিধিদল আগামীকাল কৃষিমন্ত্রীর সঙ্গে দেখা করবে। সরকার চাইলে বিষয়টি সমাধান করতে পারে। সরকার কখন ও কী সিদ্ধান্ত নেবে সেই অনুযায়ী এই সমস্যার সমাধান হবে। বৃহস্পতিবার আলোচনার পর বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।'

কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর কী জানিয়েছেন

কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর কী জানিয়েছেন

অন্যদিকে কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর জানিয়েছেন, সরকার বৃহস্পতিবার কৃষক প্রতিনিধিদলের সঙ্গে আরও একবার আলোচনায় বসবে। যেখানে উভয়পক্ষই তাদের মতামত দেবে এবং কতটা সমস্যার সমাধান করা যেতে পারে তা এখনও দেখার বিষয় রয়েছে। কৃষি আইন কৃষকদের স্বার্থে। দীর্ঘ অপেক্ষার পরে সংস্কার করা হয়েছে এবং সরকার তাঁদের সমস্যার সমাধান করতে প্রস্তুত।

আন্দোলনকারী কৃষকদের দাবি

আন্দোলনকারী কৃষকদের দাবি

আন্দোলনকারী কৃষকদের তরফে দাবি করা হয়েছে, কেন্দ্রের আনা নতুন কৃষি আইন প্রত্যাহার করতে হবে৷ তবে কেন্দ্রীয় সরকার সেই পথে হাঁটবে না বলে স্পষ্ট জানানো হয়। তবে কৃষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আলোচনার প্রস্তাব দেওয়া হয়৷ এই পরিস্থিতিতে কোনও সমাধানসূত্র বের না হওয়ায় আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে কৃষক সংগঠনগুলি৷ সেই মতো দিল্লিতে প্রবেশের সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে৷

মমতার সভার আগে আজই পশ্চিম মেদিনীপুরে শুভেন্দু, ভূমিপুত্রের সফর ঘিরে জোর জল্পনা

English summary
Farmers Union and Central Government to meet for the second time as protestors gives ultimatum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X