• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষকদের ৪ টির মধ্যে ২ টি দাবিতে মান্য়তা কেন্দ্রের, পরবর্তী বৈঠকের দিনক্ষণ হল স্থির

  • |

কৃষকদের নিয়ে বৈঠকে বসে এদিন সাফল্যের মুখ দেখেছে কেন্দ্র। এদিন কেন্দ্রের তরফে জানানো হয়েছে, কৃষকদের ৪ টি দাবির মধ্যে ২ টি দাবিতে সায় দিয়েছে কেন্দ্র। যদিও বুধবারের বৈঠক সেভাবে উপসংহার নিয়ে শেষ হয়নি। তবুও কৃষকদের এই দাবি নিয়ে আলোচনার রাস্তা প্রশস্ত করতে উদ্যোগী হয়েছে কেন্দ্র।

Farmers’ protest latest update, out of 4 demands centre approves 2

কেন্দ্র জানিয়েছে কৃষকদের বাকি দাবি নিয়ে আগামী ৪ জানুয়ারি আলোচনা হতে পারে। এদিকে, এদিন কৃষকরা যে ৪ দফা দাবি জানিয়েছিলেন , তার মধ্যে ২ টি দাবি কেন্দ্র মেনে নিয়েছে বলে খবর। কেন্দ্র জানিয়েছে, ফসল উৎপদের পর বাকি অংশ পোড়ানো ( যা হরিয়ানা, পাঞ্জাবে হয়) নিয়ে জরিমানার বাইরে রাখা হবে কৃষকদের। এছাড়াও ফসল উৎপাদনে যে খরচ হয় তা থেকে বিদ্যুৎ বিল বাইরে রাখা নিয়েও একাধিক আলোচনা করতে কেন্দ্র উৎসাহী।

প্রসঙ্গত, দিল্লির বিজ্ঞানভবনে টেবিলের একপাশে নরেন্দ্র সিং তোমার, পীযূষ গোয়েল, সোম প্রকাশের মতো মন্ত্রীরা। অন্যদিকে ৪০ টি কৃষক সংগঠনের নেতারা । এই দুইপক্ষ মুখমুখি হতেই এদিন বৈঠক শুরু হয় দিল্লির বিজ্ঞানভবনে। মোদী সরকার কার্যত এদিন মরিয়া ছিল এই বৈঠকে কৃষকদের মন পেতে। তাই এই বৈঠকের ফাঁকে মধ্যাহ্নভোজে দেখা যায় ৩ মন্ত্রী , কৃষকদের সঙ্গেই লাঙ্গার থেকে আসা খাবার খাচ্ছেন। ফলে বোঝাই যাচ্ছে যে এই তিন মন্ত্রী কতটা মরিয়া এই সংঘাত মেটানোর ক্ষেত্রে তা স্পষ্ট হয়।

কলকাতাঃ দু:স্বপ্নের ২০২০ কে বিদায় দিয়ে আশা ভরসার 2021 কে স্বাগত জানাতে প্রস্তুত শহরবাসী

English summary
Farmers’ protest latest update, out of 4 demands centre approves 2
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X