• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি সীমান্তে 'দুর্গ' তৈরি কৃষকদের! কেন্দ্রকে প্রবল চাপে ফেলতে ঘুঁটি সাজাচ্ছেন প্রতিবাদীরা

বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে রাজধানীর বাইরে চলছে বিক্ষোভ। টানা এক মাসেরও বেশি সময় যাবত দিল্লির সীমান্তে প্রতিবাদ-অবস্থান করছেন কৃষকরা। দফায় দফায় বৈঠকের পরেও কোনও সমাধানসূত্র আসেনি। দু'দিন পরেই ফের এক দফা বৈঠক রয়েছে। এই পরিস্থিতিতে সাধারণতন্ত্র দিবসে রাজধানীর রাজপথে ট্র্যাক্টর ব়্যালির হুঁশিয়ারি দিয়েছেন কৃষকরা। এরই মাঝে কনক্রিটের নির্মাণ সহ ওয়াটারপ্রুফ ত্রিপল দিয়ে 'দুর্গ' তৈরি করছেন কৃষকরা।

আরও এক দফা আলোচনায় বসতে চলেছে কৃষক-কেন্দ্র

আরও এক দফা আলোচনায় বসতে চলেছে কৃষক-কেন্দ্র

৮ জানুয়ারি আরও এক দফা আলোচনায় বসতে চলেছে কৃষক-কেন্দ্র। এর আগে আজ সুপ্রিম কোর্টে শুনানি হয় বিষয়টি নিয়ে। এর আগে রবিবারই আন্দোলনকারী কৃষকদের তরফে একাধিক কর্মসূচির ঘোষণা করা হয়েছিল। আগামী ৮ জানুয়ারি থেকে ওই কর্মসূচি শুরু হওয়ার কথা। যা চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত। ওইদিন দিল্লিতে ট্রাক্টর প্যারেড করবেন কৃষকরা। ওইদিনই প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান হবে দিল্লিতে।

টানা ১৫ দিন ধরে চলবে প্রতিবাদ

টানা ১৫ দিন ধরে চলবে প্রতিবাদ

আগেই কৃষকরা জানিয়েছিলেন, ৮ জানুয়ারি থেকে কুন্দলি-মানেসর-পালওয়াল এক্সপ্রেসওয়েতে ট্র্যাক্টর মিছিল করা হবে বলে জানালেন কৃষক নেতা দর্শনপাল। টানা ১৫ দিন ধরে চলবে প্রতিবাদ। ২৩ জানুয়ারি নেতাজির জন্মবার্ষিকীতে রাজ্যপালের বাসভবনের সামনে প্রতিবাদ জানাবে আন্দোলনরত কৃষকরা।

রাজধানীর রাজপথে তেরঙ্গা পতাকা নিয়ে ট্র্যাক্টর মিছিল

রাজধানীর রাজপথে তেরঙ্গা পতাকা নিয়ে ট্র্যাক্টর মিছিল

এরপর ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে রাজধানীর রাজপথে তেরঙ্গা পতাকা নিয়ে ট্র্যাক্টর মিছিল করা হবে বলেও জানান তিনি। পাশাপাশি, সারা দেশে যাতে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়, তা নিশ্চিত করার জন্য প্রতিটি দলীয় কার্যালয়ে নির্দেশ দেওয়া হবে।

সমঝোতা সূত্র বের হয়নি

সমঝোতা সূত্র বের হয়নি

এর আগে সোমবার আন্দোলনকারী কৃষকদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক ছিল কেন্দ্রের। সেই বৈঠকেও কোনও সমঝোতা সূত্র বের হয়নি। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকার সেদিন ফের কৃষি আইনে কিছু সংশোধন করার প্রস্তাব দেয়। কিন্তু, সেই প্রস্তাব মানতে নারাজ আন্দোলনকারী কৃষকরা। তাঁদের দাবি, কেন্দ্রের তরফে লাগু করা নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহার করে নিতে হবে।

কলকাতাঃ গঙ্গাসাগরে পূর্ণ্যার্থীদের জন্য আশ্রয়স্থল ময়দানে, কোভিড পরীক্ষার ব্যবস্থা

'আমি যদি অর্থমন্ত্রী থাকতাম...', মমতাকে নিয়ে আত্মজীবনীতে যা লিখেছেন প্রণব মুখোপাধ্যায়

English summary
Farmers prepares long haul near Delhi border and plans protest before Republic day in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X