• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৮ ডিসেম্বর ভারত বনধ, আজও ফের কেন্দ্র-কৃষক বৈঠক ঘিরে চড়ছে পারদ

  • |

আজ ফের একবার দিল্লির বিজ্ঞানভবনে রয়েছে কেন্দ্র ও কৃষক সংগঠনের প্রতিনিধিদের বৈঠক। আর সেই বৈঠক ঘিরে ফের একবার পারদ চড়তে শুরু করল। এর আগে কৃষকরা সাফ ঘোষণা করেছেন, কৃষিবিল প্রত্যাহার না করলে, তাঁরা নিজের জায়গা থেকে সরবেন না। এদিকে, এমন এক পরিস্থিতিতে আগামী ৮ ডিসেম্বর ভারত বনধের ডাক দিয়েছে কৃষি সংগঠনগুলি।

 ৮ ডিসেম্বর ভারত বন্ধ, আজও ফের কেন্দ্র-কৃষক বৈঠক ঘিরে চড়ছে পারদ

অবস্থানে অনড় কৃষকরা এর আগেও কেন্দ্রের সঙ্গে বৈঠক করেছে কৃষি বিল ইস্যুতে। আজকের বৈঠক কৃষকৃকেন্দ্র পঞ্চমস্তরের বৈঠক হিসাবে বিবেচিত হবে। এর আগে বিজ্ঞানভবনে তাঁরা কেন্দ্রের সঙ্গে আলোচনায় গিয়ে কেন্দ্রের দেওয়া মধ্যাহ্নভোজ গ্রহণ করেননি । সোজা লাঙ্গার থেকে এসেছিল সেদিন বৈঠকে আলোচনারত কৃষকদের খাবার।

এদিকে, কৃষক আন্দোলন তুলে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে একটি আর্জি জমাম পড়েছে। অন্যদিকে, ক্রমাগত দিল্লি সীমান্ত উত্তপ্ত হয়ে যাচ্ছে বিক্ষোভরত কৃষকদের আন্দোলনের জেরে। প্রকাশ সিং বাদল থেকে জসবিন্দর সিংরা নিজেদের ভারত সরকারের দেওয়া সম্মান ফিরিয়ে দিয়েছেন। অন্যদিকে, কৃষক আন্দোলন নিয়ে কানাডার প্রাইমমিনিস্টার ট্রুডো সরব হতেই কানাজার দূতকে দিল্লিতে ডেকে পাঠানো হয়। এমনই সমস্ত পরিস্থিতির মাঝে আজ ফের একবার দুই পক্ষের বৈঠক।

English summary
Farmers call for Bharat Bandh on Dec 8, threaten to intensify stir; 5th round of talks today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X