• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইন নিয়ে অনড় কেন্দ্র, আজও মিলল না রফাসূত্র! কৃষকদের পরবর্তী পদক্ষেপ কী হতে চলেছে?

কৃষক-কেন্দ্র বৈঠক শেষ। নবম দফার বৈঠকের পরেও মিলল না কোনও রফাসূত্র। কেন্দ্র বা কৃষক সংগঠনগুলি কেউই নিজেদের অবস্থান থেকে সরতে রাজি নয়। সুপ্রিম কোর্টের নির্দেশ তুলে ধরে কেন্দ্রের তরফে জানানো হয়, কেবলমাত্র আইনের সংশোধন নিয়েই আলোচনা হবে। কিন্তু কৃষকদের দাবি, আইন প্রত্যাহার করতে হবে। ফলে, নবম দফার বৈঠক শেষেও কোনও সমাধান এল না।

১৯ জানুয়ারি আরও এক দফা বৈঠক

১৯ জানুয়ারি আরও এক দফা বৈঠক

১৯ জানুয়ারি আরও এক দফা বৈঠকে বসতে চলেছে কৃষক-কেন্দ্র। বৈঠক শেষে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর জানিয়েছেন, 'আজকের আলোচনায় সমস্যার কোনও নিষ্পত্তি হয়নি। তবে আমরা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই।' কৃষকরা যে দিল্লির এই কনকনে ঠান্ডার মধ্যে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন, সেই বিষয়েও কেন্দ্র যে যথেষ্ট চিন্তিত, তাও আজ জানান কেন্দ্রীয় কৃষিমন্ত্রী।

কমিটির কাছে কেন্দ্র নিজেদের বক্তব্য জানাবে

কমিটির কাছে কেন্দ্র নিজেদের বক্তব্য জানাবে

তিনি আরও বলেন, সুপ্রিম কোর্ট দ্বারা গঠিত কমিটির কাছে কেন্দ্র নিজেদের বক্তব্য জানাবে। তবে এখনও পর্যন্ত সুপ্রিম কোর্টের গঠিত কমিটির কাছে যেতে রাজি নয় কৃষক সংগঠনগুলি। বিকেইউ-র মুখপাত্র রাকেশ টিকাইত জানিয়েছেন, তাঁরা কোনওভাবেই সুপ্রিম কোর্ট গঠিত কমিটির কাছে যাবেন না। বলেন, 'আমাদের দাবি কৃষি আইনগুলি বাতিল করতে হবে এবং ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করতে হবে। আমরা শুধুমাত্র কেন্দ্রের সঙ্গেই কথা বলব।'

কৃষি আইনে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট

কৃষি আইনে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট

১২ জানুয়ারি কৃষি আইনে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই স্থগিতাদেশ বজায় থাকবে বলে জানিয়েছে শীর্ষ আদালত। তিনটি কৃষি আইনের উপরেই এই স্থগিতাদেশ কার্যকর করা হয়েছে। পাশাপাশি একটি কমিটিও গঠন করেছে সুপ্রিম কোর্ট। কৃষি আইন সংক্রান্ত সমস্যা মেটাতে এই কমিটির মাধ্যমে একটি স্পষ্ট ছবি পাওয়া যাবে বলে মত সুপ্রিম কোর্টের।

বিধানসভা ভোটের আগে কলকাতা পুরভোটের সম্ভাবনা নেই

English summary
Farmers and Central government did not reach any solution regarding Farm laws, next meet on 19th Jan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X