• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যারিকেড ভেঙে, কাঁদানে গ্যাস উপেক্ষা করেই 'দিল্লি জয়' কৃষকদের

কেন্দ্র সরকারের কৃষি আইনের প্রতিবাদে কৃষক সংগঠনগুলির পক্ষ থেকে দিল্লি চলো অভিযানকে ঘিরে আজও ধুন্ধুমার অবস্থা। ব্যারিকেড ভেঙে দিল্লির দিকে এগোনোর চেষ্টা কৃষকদের। আর তার জেরে উত্তপ্ত দিল্লি-হরিয়ানা সীমান্তের সিঙ্ঘু সীমান্ত। বিক্ষুব্ধ কৃষকদের ছত্রভঙ্গ করতে পুলিশের কাঁদানে গ্যাসের শেল ফাটায়, তার সঙ্গে চলে লাঠিচার্জ।

দিল্লিতে ঢোকার অনুমতি কৃষকদের

দিল্লিতে ঢোকার অনুমতি কৃষকদের

পরবর্তীতে অবশ্য কৃষকদের দিল্লিতে ঢোকার অনুমতি দেওয়া হয়। জানানো হয় যে পুলিশের তদারকিতেই বিক্ষোভ প্রদর্শনের স্থানে নিয়ে যাওয়া হবে ষকদের। উল্লেখ্য, সিএএ বিক্ষোভের পর ফের দিল্লিতে এই মাত্রায় বিক্ষোভ প্রদর্শনে চাপে রয়েছে কেন্দ্র। জানা গিয়েছে দিল্লির বুরারি মাঠে কৃষকদের যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। সেখানেই অবস্থান করবেন বিক্ষোভকারী কৃষকরা।

কৃষকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ

কৃষকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতিবাদে কৃষক সংগঠনগুলির 'দিল্লি চলো' অভিযান ঘিরে আজও উত্তপ্ত দিল্লি-হরিয়ানা সীমান্ত। সিঙ্ঘু সীমান্তে কৃষকদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। সীমান্ত এলাকায় সুরক্ষা ব্যবস্থা আরও বাড়ানো হয়েছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরোন্দ্র মোদীর দ্বারস্থ হয়েছে কৃষক ইউনিয়নগুলি। এদিকে কেন্দ্রকে অবিলম্বে কৃষকদের সঙ্গে আলোচনা করার আবেদন জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

ব্যবস্থা করা হয়েছিল জল কামানের

ব্যবস্থা করা হয়েছিল জল কামানের

দিল্লি সীমান্তে কৃষকদের মিছিল রুখতে বালি বোঝাই ট্রাক ও জলকামানেরও ব্যবস্থা করা হয়েছিল। বিক্ষোভকারীরা যাতে শহরে প্রবেশ করতে না পারে তার জন্য কাঁটাতারের বেড়া দেওয়া হয়েছে। অন্যদিকে টিকরি সীমান্তে কৃষকেরা ট্রাক্টরের সাহায্যে পুলিশের তৈরি ট্রাকের ব্যারিকেড ভাঙার চেষ্টা করে।

কৃষি আইন নিয়ে আপত্

কৃষি আইন নিয়ে আপত্

কেন্দ্রের নতুন কৃষি আইন নিয়ে আপত্তি জানিয়েছে কৃষক সংগঠনগুলি৷ তাদের অভিযোগ , এই আইনে কৃষকরা তাদের ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হবে৷ তবে, কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এই আইনের ফলে কৃষকরা তাদের উৎপাদিত ফসল সরাসরি কারও হস্তক্ষেপ ছাড়াই বেসরকারি সংস্থার কাছে বিক্রি করতে পারবে৷ তবে কৃষকদের দাবি, সরকার এক্ষেত্রে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বেঁধে দিক৷ তা না হলে তারা প্রকৃত দাম থেকে বঞ্চিত হবে৷

কলকাতাঃ মন্ত্রীত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী, দলের সঙ্গে সম্পর্ক ছাড়া কি সময়ের অপেক্ষা?

শেষ শুভেন্দু অধ্যায়? কালীঘাটে 'হাই ভোল্টেজ' বৈঠকের ডাক মমতার

English summary
Farmers Allowed To Enter Delhi, To Be Escorted To Protest Site after confrontation at border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X