• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি সরকারের হাত ছাড়লেন শরিক বিধায়ক! কৃষি আন্দোলনের আঁচ হরিয়ানা সরকারে

হরিয়ানায় জেজেপি ও বিজেপির সরকারের মধ্যে সমঝোতা নিয়ে বহুদিন ধরে এমনিতেই সংঘাত ছিল। এদিকে, তারসঙ্গে সংযুক্ত হয়েছে কৃষি আন্দোলন ঘিরে হরিয়ানা সরকারের পুলিশের দমন পীড় নীতি। যার সমালোচনায় গোটা দেশ। এবার সেই আন্দোলনের আঁচ গিয়ে পড়ল হরিয়ানা সরকারের স্থায়িত্বের ওপর।

 উঠল শরিক প্রার্থীর হাত

উঠল শরিক প্রার্থীর হাত

বিজেপি-জেজেপি সরকার থেকে সমর্থন তুলে নিলেন হরিয়ানার নির্দল প্রার্থী সোমবীর সাঙ্গওয়ান। সরাসরি তাঁর দাবি, হরিয়ানার সরকার কৃষক বিরোধী। যে সরকার কৃষক বিরোধী তাঁদের সমর্থন করা যাবে না বলে সাফ জানিয়ে এদিন তিনি সমর্থন তুলে নিয়েছেন।

এককালে বিজেপির শরিক এখন বিজেপির বিরুদ্ধে রাস্তায়!

এককালে বিজেপির শরিক এখন বিজেপির বিরুদ্ধে রাস্তায়!

এককালে বিজেপির পাশে থেকে হরিয়ানা সরকার গঠনে সমর্থন জানান সোমবীর । তবে কৃষকদের প্রতিবাদের রূপ দেখে দাদরির বিধায়ক সোমবীর জানান তিনিও নামছেন বিজেপি সরকারের দমন পীড়ন নীতির বিরোধিতায়।

হরিয়ানা বিধানসভার পরিস্থিতি

হরিয়ানা বিধানসভার পরিস্থিতি

হরিয়ানা বিধানসভা থেকে একমাত্র নির্দল প্রার্থীর ছেড়ে যাওয়া সেভাবে বিজেপি সরকারের ওপর প্রভাব না ফেললেও, কৃষি আন্দোলন যে হরিয়ানা র বিজেপি সরকারের ওপর প্রভাব ফেলছে, সেটি হরিয়ানা রাজনীতিতে, বিজেপির জন্য সুখবর নয়! বর্তমানে হরিয়ানায় ৯০ আসনের মধ্যে ৪০ টিতে বিজেপি, ১০ টিতে জেজেপি, ৩১ টি আসনে রয়েছে কংগ্রেস। হরিয়ানা লোকশক্তি ও আইএনএলডির ১ জন করে বিধায়ক রয়েছে।

 হরিয়ানায় 'খাপ'রাও বিজেপি বিরোধিতায়

হরিয়ানায় 'খাপ'রাও বিজেপি বিরোধিতায়

হরিয়ানার রাজনীতিতে অন্যতম স্তম্ভ খাপ পঞ্চায়েত। কৃষি আন্দোলনের জেরে তারাও এবার বিজেপি সরকারের বিরোধিতায় নামবে বলে জানিয়ে দিয়েছে। ফলে সেটিও হরিয়ানার বিজেপি সরকারের পক্ষে সুখবর নয়।

 অন্যদিকে এনডিএ বিরোধিতায় বিজেপির আরও এক শরিক!

অন্যদিকে এনডিএ বিরোধিতায় বিজেপির আরও এক শরিক!

কৃষিবিল নিয়ে বিজেপির আরও এক সহযোগী এবার বিজেপি বিরোধিতার রাস্তায়। এর আগে কৃষিবিল নিয়ে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার সংসদে বিল পেশ করতেই গেরুয়া শিবিরের পুরনো সঙ্গী পাঞ্জাবের শিরোমনি আকালি দল হাত ছেড়েছিল এনডিএর। এরপর রাজস্থান থেকে বিজেপির বিরুদ্ধে খোদ কেন্দ্রের বিজেপি সরকারের সহযোগী রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির হনুমান বেনিওয়ালের হুমকি বার্তা এল। তিনি সাফ জানিয়েছেন, যদি বিজেপি কৃষকদের দাবিতে নমনীয় , না হয়, তাহলে তিনি এনডিএ ছাড়তে বাধ্য হবেন।

কলকাতাঃ সারদাকান্ডে সিবিআইয়ের হাতে অডিও ক্লিপ, ভোটের আগে তৎপর সিবিআই!

আমি একা মানুষ, ঠিক চলে যাবে! একুশের আগে বাংলার জনগণকে বার্তা মমতার

English summary
Farmer protest Haryana independent MLA Sombir Sangwan Pulls Support to BJP Govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X