• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর আমন্ত্রণে বরফ গলল! কেন্দ্রের সঙ্গে বৈঠক করতে আগ্রহী কৃষকরা

  • |

নরেন্দ্র মোদী এদিন সংসদে নিজের ভাষণে দেশজুড়ে চলা কৃষক বিক্ষোভ নিয়ে মুখ খোলেন। তিনি সাফ জানান ন্যূনতম সহায়ক মূল্য ছিল, আছে থাকবে। এদিকে, কৃষক নেতা রাকেশ টিকাইতের দাবি, ফাঁকা ভরসায় কোনও কাজের কাজ হবে না । তবে বাকি কৃষি সংগঠনগুলি দাবি করেছে তারা কেন্দ্রের সঙ্গে আলোচনায় রাজি।

মোদীর আমন্ত্রণে বরফ গলল! কেন্দ্রের সঙ্গে বৈঠক করতে আগ্রহী কৃষকরা

কৃষক সংগঠনগুলির তরফে জানানো হয়েছে, পরবর্তী পর্যায়ের আলোচনার জন্য সরকার যেন একটি দিন ধার্য করে। আর সেই দিন দেখেই কৃষক সংগঠনগুলি আলোচনায় বসবে বলে জানিয়েছে। এর আগে সংসদে মোদী তাঁর ভাষণে জানান, এবার যেন কৃষকরা তাঁদের অনশন, বিক্ষোভ ছেড়ে আলোচনার টেবিলে বসেন। দেশের প্রধানমন্ত্রী এদিন নিজের ভাষণে বলেন, একধরনের নতুন আন্দোলনকারী দেখা যাচ্ছে দেশে , যাঁরা আন্দোলনজীবী। যদিও তিনি বলেন , দেশে আন্দোলনের গুরুত্ব গণতন্ত্রে রয়েছে।

এদিকে, মোদীর বক্তব্য শুনে কৃষক আন্দোলনকারীদের একাংশের দাবি, তাঁরা কখনওই আলোচনার রাস্তা ছাড়তে চাননি। তাঁরা জানিয়েছেন যে আগেও তাঁরা কেন্দ্রের সঙ্গে কথা বলেছেন, ভবিষ্যতেও বলবেন। প্রসঙ্গত, এর আগে তিন কৃষি আইন তুলে দেওয়ার দাবি জানিয়ে কৃষকরা বিক্ষোভে বসেন গত ২৬ নভেম্বর থেকে। এরপর সরকার আইন দেড় বছরের জন্য তুলে দেওয়ার বার্তা দিলেও তাতে অনড় কৃষকদের মন পায়নি মোদী সরকার।

English summary
farmer leaders say ready for talks, ask govt to choose date after Modi's speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X