• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি বিল ঘিরে সংসদ থেকে রাস্তায় প্রতিবাদের ঝড়! ফুঁসে উঠলেন কৃষকরা

কৃষি বিল নিয়ে এদিন সংসদের মধ্য়ে যে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়, সংসদের বাইরেও সেই একই পরিস্থিতি দেখা যায়। সংসদে বিরোধীদের প্রবল প্রতিবাদের মধ্যেও এদিন পাশ হয়ে যায় কৃষি বিল। এদিকে ঘটনা ঘিরে গোটা দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদে মুখর হন মানুষ।

 হরিয়ানা

হরিয়ানা

কৃষিবিলের প্রতিবাদে হরিয়ানায় পতে নামেন চাষিরা। ভারতীয় কিষাণ ইউনিয়নের ডাকে এই কৃষক প্রতিবাদ ঘিরে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর খট্টর , প্রতিবাদীদের সঙ্গে আলোচনার ডাক দিয়েছেন। এদিকে, অবস্থানে অনড় সংগঠমের দাবি, হরিয়ানা কার্যত স্তব্ধ করতে চলেছেন তাঁরা। কুরুক্ষেত্র ও দিল্লি থেকে আসা রাস্তার মাঝে তাঁরা প্রতিবাদে সরব হয়ে গাড়ি আটকাবেন বলে জানানো হয়েছে।

 পাঞ্জাব

পাঞ্জাব

পাঞ্জাবে কৃষিবিলের প্রতিবাদে যুব কংগ্রেসের ডাকে ব্যাপক প্রতিবাদ দেখা যায়। আগামী ২৫ সেপ্টেম্বর সেখানে বনধ রয়েছে এই কৃষি বিলের প্রতিবাদে। এদিন ট্রাক্টর নিয়ে রাস্তায় নেমে যুব কংগ্রেস এই বিলের প্রতিবাদ জানায়।

 রেল রোকোর ডাক

রেল রোকোর ডাক

লকডাউনের জেরে সেভাবে রেল যাতায়ান না হলেও, কৃষি বিলের প্রতিবাদে পাঞ্জাবে আগামী ২৪ ও ২৬ তারিখ রেল রোকো কর্মসূচি রয়েছে বলে খবর। প্রায় ৭ টি সংগঠনের ডাকে এই কর্মসূচি গৃহিত হয়েছে।

 রাজ্যসভায় বিজেপির বিরুদ্ধে শিরোমনি অকালি দল

রাজ্যসভায় বিজেপির বিরুদ্ধে শিরোমনি অকালি দল

আগে থেকেই শিরোমনি অকালি দল জানিয়েছে যে এনডিএর সরকাররে আনা কৃষি বিলের বিরোধী তারা। আর সেই মতো এদিন বিরোধীদের সঙ্গে সুর মিলিয়ে রাজ্যসভা উত্তপ্ত করে অকালি দলও। এদিকে, এদিন বিলের প্রতিবাদে ওয়েলে নেমে বিরোধিতা করে তৃণমূল সহ বাকি বিরোধীরা।

রাজ্যসভায় পাস হয়ে গেল কৃষি-বিল, বিরোধীদের বিক্ষোভের মধ্যে ধ্বনি ভোটে জয় বিজেপির

English summary
Farm bill passed in Rajya sabha ,Farmers protest all over India started
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X