• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'মার্শালরা না থাকলে হরিবংশজি...', কৃষি বিল নিয়ে সংসদের ঘটনা প্রসঙ্গে বিস্ফোরক গিরিরাজের

  • |

রবিবার রাজ্যসভা দেখেছে কৃষি বিলের প্রতিবাদে চরম উত্তেজক পরিস্থিতি। রাজ্যসভায় বিল পাশ হতেই ওয়েলে নেমে পড়েন তৃণ মূল সহ বিরোধীরা। এরপরই তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ান রুল বুক ছিঁড়ে ফেলতে উদ্যোগ নেন। বিরোধীরা সোজা ডেপুটি স্পিকারের সামনে গিয়ে প্রতিবাদে সরব হন। ঘটনার প্রেক্ষিতে এদিন মুখ খুলেছেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

বিহারের ভূমিপুত্রের উপর আক্রমণ!

বিহারের ভূমিপুত্রের উপর আক্রমণ!

গিরিরাজ সিং বলেন, 'রবিবারের ঘটনা শুধু বিহারের ভূমিপুত্র (হরিবংশ নারায়ণ সিং) এর ওপর হামলাই নয়, আক্রমণ রাজ্যসভার ডেপুটি স্পিকারকে করা হয়েছে। এটা গণতন্ত্রকে আক্রমণের শামিল।' উল্লেখ্য, সামনেই বিহার নির্বাচন। তার আগে বিহারে বিজেপি-জেডিইউ জোটের হরিবংশ সিংকে রাজ্যসভার ডেপুটি স্পিকার পদে প্রার্থী করে এনডিএ। এরপরই রাজ্যসভায় কৃষি বিল নিয়ে ডেপুটি স্পিকারের ওপর হামলা চলে। যা নিয়ে মুখ খুলেই বিহার প্রসঙ্গ টানেন গিরিরাজ।

 গিরিরাজের বার্তা

গিরিরাজের বার্তা

গিরিরাজ সিং বলেন দেশের সাংবিধানিক পরিকাঠামোর উপর হামলা করা হয়েছে রবিবার। তিনি বলেন, ' রুল বুক ছিঁড়ে দেওয়া হয়। যে আইন নিয়ে সংসদ চলে সেই বই ছেঁড়া হয়েছে। মার্শালরা ওখানে উপস্থিত না থাকলে, হরিবংশজিকে হয়তো খুন করে ফেলা হত।'

বিহার নির্বাচন ঘিরে চড়ল পারদ

বিহার নির্বাচন ঘিরে চড়ল পারদ

গিরিরাজ সিং এদিন আরও বলেন। তিনি বলেন, জয়প্রকাশ নারায়ণের অনুগামী হরিবংশ সিং। একাধারে সাংবাদিক অন্যদিকে তিনি চন্দ্রশেখরের সঙ্গে কাজ করেছেন, এমন এক ব্যক্তিত্বকে বিরোধীরা যা করেছে, তারপর যদি বিরোধীরা ক্ষমা না চান, তাহলে বিহারের মানুষ বিরোধীদের ক্ষমা করবে না।

প্রতিবাদীরা 'আরবান নক্সাল'

প্রতিবাদীরা 'আরবান নক্সাল'

সংসদে যাঁরা রবিবার কৃষি বিলের বিরুদ্ধে ভয়াবহ প্রতিবাদ করেছেন, তাঁদের গিরিরাজ সিং 'আরবান নক্সাল' আখ্যা দিয়েছেন। উল্লেখ্য রবিবার সংসদে তাণ্ডবের জন্য ৮ সাংসদকে সাসপেন্ড করা হয়েছে।

English summary
Farm bill 2020, Central Minister Giriraj Singh says if Marshals were not there Harivansh could have murdered
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X