• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অপ্রতিরোধ্য করোনা, বন্ধ তাজমহল, শিরডি থেকে দেশের সমস্ত বিখ্যাত স্মৃতিসৌধ

  • |

ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনার সংক্রমণ। নিয়ন্ত্রণ তো দূর, বরং লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। এই মারণ ভাইরাসের জেরে কার্যত অচল হয়ে পড়েছে গোটা দেশ তথা বিশ্ব। এমতাবস্থায়, করোনা রুখতে আগামী ৩১ শে মার্চ অবধি বন্ধ থাকবে তাজমহল, যাদুঘর, শিরডি থেকে সমস্ত বিখ্যাত স্মৃতিসৌধ।

ইতিহাসে তৃতীয় বারের জন্য বন্ধ হতে চলেছে তাজমহল

ইতিহাসে তৃতীয় বারের জন্য বন্ধ হতে চলেছে তাজমহল

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম এবং ভালোবাসার স্মৃতিশৌধ তাজমহল দেখতে প্রতিদিন হাজার হাজার মানুষ ভীড় জমান। কিন্তু, বিশ্বব্যপী করোনার প্রাদুর্ভাব ক্রমেই ব্যাপক আকার ধারণ করায় ইতিহাসে তৃতীয় বারের জন্য বন্ধ হল তাজমহল। এর আগে, পাকিস্তানের সাথে একাত্তরের যুদ্ধের সময় এক সপ্তাহের জন্য বন্ধ হয়েছিল তাজমহল, তারপর ১৯৭৮ সালে বন্যার সময় বেশ কিছুদিনের জন্য বন্ধ ছিল তাজমহল। এবার, করোনার প্রকোপে আগামী ৩১ শে মার্চ অবধি বন্ধ থাকবে ভারতের অন্যতম বিখ্যাত এই স্মৃতিশৌধ।

বন্ধ থাকবে লালকেল্লা, কুতুবমিনার, ফতেপুর সিক্রিও

বন্ধ থাকবে লালকেল্লা, কুতুবমিনার, ফতেপুর সিক্রিও

পর্যটনমনন্ত্রী প্রহ্লাদ প্যাটেল সোমবার একটি টুইটার বার্তায় জানান, " করোনার বর্তমান ভয়াবহতার কথা মাথায় রেখে আগামী ৩১ শে মার্চ অবধি সমস্ত ঐতিহাসিক সৌধ ও জাদুঘর বন্ধ রাখার নির্দেশ দেওয়া হচ্ছে। এই তালিকায় রয়েছে লালকেল্লা, কুতুবমিনার,দিল্লি থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত আগ্রার ফতেপুর সিক্রি সহ অন্যান্য প্রতিষ্ঠান।"

ভক্তদের জন্য বন্ধ মন্দির

ভক্তদের জন্য বন্ধ মন্দির

অন্যদিকে, ভক্তদের সাথে থাকতে পারছেন না স্বয়ং ভগবানও। মঙ্গলবার শ্রী সাঁইবাবা প্রতিষ্ঠান ট্রাস্ট জানিয়েছে যে, করোনার প্রাদুর্ভাব এড়াতে পরবর্তী নির্দেশের আগে পর্যন্ত আজ থেকে ১৫০০ ঘন্টা বন্ধ থাকবে শিরডি। অজন্তা ও ইলোরা গুহা এবং মুম্বইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরের মতো একাধিক ধর্মীয় স্থানগুলিও বন্ধ রয়েছে।

অপ্রতিরোধ্য করোনা, ক্রমে আরও প্রাণঘাতী হয়ে উঠছে

অপ্রতিরোধ্য করোনা, ক্রমে আরও প্রাণঘাতী হয়ে উঠছে

প্রায় তিন মাস ধরে এই মারণ ভাইরাসের সঙ্গে যুঝছে চিন-সহ গোটা বিশ্ব। কমপক্ষে ১৪০টি দেশে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। গোটা বিশ্বে করোনা গ্রাসে প্রাণ হারিয়েছেন প্রায় ৭,১১৪ জন। আক্রান্তের সংখ্যা প্রায় দু'লাখের কাছাকাছি। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯, এখনো পর্যন্ত মৃত ২জন।

করোনা প্রাদুর্ভাবের জেরে রক্তের সংকট রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে

English summary
famous monuments including tajmahal to shirdi closed due to the corona outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X