India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শখ পূরণে এবার গুণতে হবে বেশি টাকা, ফের গাড়ির দাম বাড়াল 'মারুতি সুজুকি'

Google Oneindia Bengali News

দীর্ঘ দুই বছরেরও বেশি সময় ধরে বিশ্বজুড়ে করাল থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। আর করোনার সংক্রমণ ঠেকানোর জন্য লক ডাউনের পথে হেঁটেছে প্রায় বেশিরভাগ দেশ। আর বিশেষজ্ঞদের মতে এই দীর্ঘ দিনের লকডাউনের ফলে সবথেকে বেশি খতিগ্রস্থ হয়েছে অটোমোবাইল শিল্প। কার্যত দেউলিয়া হওয়ার জোগাড় হয়েছে অনেক সংস্থার, সেই তালিকায় সামিল 'ফোর্ড'এর মত কোম্পানিও। লোকসানের রাস্তায় গিয়েছে ভারতের মহিন্দ্রার মত জনপ্রিয় কোম্পানি। তবে এবার করোনা কাল থেকে নিউ নর্মালে ফেরার পর দেশের অন্য এক কোম্পানি 'মারুতি সুজুকি' এবার এক নতুন সিদ্ধান্ত নিল।

করোনা আপডেট: দ্বিগুণ বাড়ল দৈনিক সংক্রমণ, উদ্বেগজনক দিল্লির পরিস্থিতি

শখ পূরণে এবার গুণতে হবে বেশি টাকা, ফের গাড়ির দাম বাড়াল মারুতি সুজুকি


ফের গাড়ির দাম বাড়াচ্ছে দেশের অন্যতম সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারক সংস্থা মারুতি সুজুকি। সোমবার থেকে এই সংস্থার সমস্ত মডেলের গাড়ির দাম বাড়ানো হয়েছে। গাড়ির দাম বৃদ্ধির কারণ হিসেবে দেখানো হয়েছে, যন্ত্রাংশের দাম বৃদ্ধি পাশাপাশি আনুষঙ্গিক খরচ বৃদ্ধি। ২০২১ সাল থেকে এই নিয়ে মোট ৫বার বাড়ানো হয়েছে দাম। নতুন দাম সোমবার থেকে কার্যকর করার কথা বলা হয়েছে সংস্থার পক্ষ থেকে।

জানা গিয়েছে, ২০২১ সালের পর থেকে ৯ শতাংশ দাম বৃদ্ধি হয়েছে মারুতি সুজুকি গাড়ির। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, গাড়ি তৈরির যন্ত্রাংশের খরচ বেড়েছে ১.৩ শতাংশ। সেই কারণেই দাম বাড়ানো হয়েছে। চলতি বছরের শুরুতেই মারুতি সুজুকি তার প্রায় প্রতিটি গাড়ির দামই ১.৭ শতাংশ করে বাড়িয়েছিল। এপ্রিল মাসের শুরুতে ফের বৃদ্ধি পায় এই সংস্থার গাড়ির দাম। এবার এপ্রিল মাসেই ফের দাম বৃদ্ধি পেল দেশের সর্ববৃহৎ গাড়ি প্রস্তুতকারক সংস্থার গাড়ির দাম।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, গাড়ি নির্মাণ করতে যন্ত্রাংশের দাম বৃদ্ধি পাওয়ার কারণ নেই পরিস্থিতি মোকাবিলা করতে গাড়ির দাম বাড়ানো হয়েছে। সংস্থাটির সমস্ত মডেলের দাম বৃদ্ধি করা হয়েছে। কিন্তু কোন মডেলের কি দাম হয়েছে তা এখনো স্পষ্ট করা হয়নি সংস্থার পক্ষ থেকে।

নতুন সময়ে শুরু ব্যাঙ্কের কাজ! বিজ্ঞপ্তি জারি আরবিআই-এর নতুন সময়ে শুরু ব্যাঙ্কের কাজ! বিজ্ঞপ্তি জারি আরবিআই-এর

দাম বৃদ্ধির ফলে মারুতি সুজুকির এন্ট্রি লেভেলের ওপর প্রভাব পড়েছে। যে গাড়ি গুলির দাম তুলনামূলক কম, সেগুলি বেশি পরিমাণে বিক্রি হয়। কিন্তু দাম বৃদ্ধির কারণে সেগুলি আর এন্ট্রি লেভেল থাকছে না। ফলে গাড়ির বাজারে এক সমস্যার সৃষ্টি হচ্ছে বলে মত অর্থনৈতিক বিশেষজ্ঞদের। সমীক্ষা অনুযায়ী, এই মুহূর্তে ভারতে ছোট গাড়ির দিক থেকে সবথেকে বেশি বিক্রি হওয়া প্রথম তিনটি গাড়ির কোম্পানির মধ্যেইনাম আছে মারুতি সুজুকির। সেক্ষেত্রে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা এত কম সময়ের ব্যবধানে লাগাতার পঞ্চমবার গাড়ির দাম বৃদ্ধি করায় চিন্তার ভাঁজ ব্যবসায়ী মহলের কপালে।

English summary
famous car company maruti suzuki hikes the price of cars again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X