India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শাহে'র দেখানো পথে হেঁটেই ফড়ণবীশ বললেন, 'সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে এমভিএ'

Google Oneindia Bengali News

মহারাষ্ট্র সঙ্কটে অব্যাহত! তবে খুব শিঘ্রই কি সঙ্কটের যবনিকা পতন হতে চলেছ? এমনটাই ইঙ্গিত রাজনৈতিক বিশেষজ্ঞদের। ফলে আগামী কয়েকঘন্টা মহারাষ্ট্রের রাজনীতিতে বেশ ঘটনা ঘটতে পারে বলেও মনে করা হচ্ছে। ফলে এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ। এই অবস্থায় আজ মঙ্গলবার রাতে মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করলেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীশ।

সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে এমভিএ

শুধু দেখা করা নয়, দ্রুত মহারাষ্ট্র বিধানসভায় অনাস্থা আনারও দাবি জানালেন তিনি।

রাজভবন থেকে বেরিয়েই সাংবাদিকদের মুখোমুখি হন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ৩৯ শিবসেনা বিধায়ক বলছেন তাঁরা আর এনসিপি এবং কংগ্রেস জোট সরকারের সঙ্গে থাকতে চায় না। ফলে এখানে স্পষ্ট মহারাষ্ট্রে এমভিএ সরকার সম্পূর্ণ ভাবে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে বলে মন্তব্য দেবেন্দ্র ফড়ণবীশ।

শুধু তাই নয়, তিনি বলছেন, আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি যাতে দ্রুত আস্থা ভোটের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে মুখ্যমন্ত্রীকে নির্দেশ দেন তিনি। উল্লেখ্য, আজ মঙ্গবারই অমিত শাহের সঙ্গে দেড় ঘন্টা'রও বেশি সময় বৈঠক করেছেন ফড়ণবীশ। আর এরপরেই রাজভবনে যাওয়া। এবং সাংবাদিক বৈঠক করা। সবটাই কি শাহের ছকে দেওয়া প্ল্যান?

রাজভবন সূত্রে খবর, মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি'র উপর নজর রাখা হচ্ছে। খুব শিঘ্রই এই বিষয়ে পদক্ষেপ নেওয়া হতে পারে। তবে আগামী ৩০ জুন মহারাষ্ট্র সরকার ফ্লোর টেস্টে'র জন্য যেতে পারে। মহারাষ্ট্রের রাজ্যপালের এমনই একটি নির্দেশিকা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। আর তা চোখে পড়তেই সেটিকে ফেক বলে জানিয়ে দেওয়া হল রাজভবনের তরফে।

অন্যদিকে সবকিছু ঠিক থাকলে আগামী ৩০ জুন মুম্বই ফিরছেন শিন্ডে। সঙ্গে বিদ্রোহী বিধায়করাও আসবেন বলে জানা যাচ্ছে। গত ২৪ তারিখ থেকে গুয়াহাটির বিলাসবহুল হোটেলে রয়েছেন শিন্ডে সহ বিদ্রোহী বিধায়করা। প্রত্যেকদিনই একের পর এক বিধায়ক শিন্ডে শিবিরে এসে যোগ দিয়েছেন। ঠাকরে সরকারের চাপ বাড়িয়ে বেড়েছে একের পর এক বিদ্রোহী বিধায়কের সংখ্যা। এই অবস্থায় আজ মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হন শিন্ডে।

বলেন, মুম্বই ফিরব খুব শিঘ্রই। এই মুহূর্তে ৫০ জন বিধায়কের সমর্থন রয়েছে তাঁর সঙ্গে। সবাইকে নিয়েই যে মুম্বই তিনি ফিরছেন তা এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছেন শিবসেনার এই বিধায়ক।

তবে মহারাষ্ট্রে বিদ্দ্রোহী বিধায়করা পা রাখার পরেই অশান্তি তৈরি হতে পারে বলে খবর। সেখানে দাঁড়িয়ে কেন্দ্রের তরফে ইতিমধ্যে সিআরপিএফ নিরাপত্তা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ইতিমধ্যে ঠাকরে সরকারকে চিঠি লিখেও নিরাপত্তা'র দাবি করেছেন বিদ্রোহী বিধায়করা।

বলে রাখা প্রয়োজন, ঘটনার পরেই শিবসেনা সৈনিকরা শিন্ডে সহ সমস্ত বিধায়কদের অফিস ভাঙচুর করেছে। এমনকি মহারাষ্ট্রে নামলে দেখে নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে।

English summary
Fadanvis also claims that maha vikash agadi losses majority like Amit shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X