মেঘালয়ে ভোটারদের উৎসাহ দিতে এবার নামছে ফেসবুকও

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

নির্বাচনের দিন ভোটারদের উৎসাহিত করতে নির্বাচন কমিশনের সঙ্গে কাজ করতে চায় ফেসবুক। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছে তারা। জানিয়েছেন, মেঘালয়ের মুখ্য নির্বাচনী আধিকারিক এফআর খারকোনগর।

মেঘালয়ে ভোটারদের উৎসাহ দিতে এবার নামছে ফেসবুকও

২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে বিধানসভা নির্বাচন। আর ভোট গণনা ৩ মার্চ।

মেঘালয়ের মুখ্য নির্বাচনী আধিকারিক এফআর খারকোনগর জানিয়েছেন, সহযোগিতার অঙ্গ হিসেবে, ফেসবুক তাদের মেঘালয়ের ব্যবহারকারীদের ২৭ ফেব্রুয়ারি ভোটদানের কথা মনে করিয়ে দেবে।

সামাজিক দায়বদ্ধতার অঙ্গ হিসেবে, আসন্ন নির্বাচনে মানুষের অংশগ্রহণ বাড়াতে মেঘালয়ের মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিসের সঙ্গে মিলে তারা কাজ করবেন তারা। এমনটাই জানিয়েছেন ফেসবুকের ভারত, দক্ষিণ ও মধ্য এশিয়ার পাবলিক পলিসির দায়িত্বপ্রাপ্ত নীতিন সালুজা।

ব্রিটেন, আমেরিকা, কানাডার নির্বাচন কিংবা সম্প্রতি তামিলনাড়ু এবং গুজরাতের নির্বাচনে যে ব্যবস্থা অনুসরণ করেছিল ফেসবুক, এখানেও সেই পদ্ধতিই অনুসরণ করা হবে।

মেঘালয়ে ভোটারদের উৎসাহ দিতে এবার নামছে ফেসবুকও

ভারতের উত্তর-পূর্বের এই রাজ্যে বরাবরই ভোটদানকারীর সংখ্যা অনেকটাই বেশি থাকে। ফেসবুকের সহযোগিতায় এই ভোটদানকারীর হার আরও অনেকটাই বাড়বে বলে মনে করছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

২০১৩-র বিধানসভা ভোটে মেঘালয়ে প্রায় ৮৬.৮ শতাংশ মানুষ ভোট দিয়েছিলেন। এবছরে ভোটদাতার সংখ্যা ১৫.০৩ লাখ থেকে বেড়ে হয়েছে ১৮.৩ লাখ। অন্যদিকে, ভোট কেন্দ্রের সংখ্যাও বাড়ছে প্রায় ২৪ শতাংশ। ২০১৩ সালে সংখ্যাটা ছিল ২৪৮৫, এবার তা বেড়ে হচ্ছে ৩০৮২।

English summary
Facebook will encourage Meghalaya voters to exercise their franchise

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.