• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেসবুক, টুইটার গুগলকে হাইকোর্টের নোটিস, বয়েস লকার রুমের মতো গ্রুপকে সরানোর নির্দেশ

সম্প্রতি দক্ষিণ দিল্লির অভিজাত স্কুলের বেশ কিছু নাবালক পড়ুয়া ইনস্টাগ্রামে '‌বয়েস লকার রুম’‌ নামে ব্যক্তিগত একটি গ্রুপ খোলে। যেখানে মেয়েদের দেহের বিভিন্ন অঙ্গ, ধর্ষণ নিয়ে আলোচনার পাশাপাশি মেযেদের আপত্তিকর ছবিও সেখানে পোস্ট করা হয়। মঙ্গলবার দিল্লি হাইকোর্টের পক্ষ থেকে শিশুদের সুরক্ষা দিতে কেন্দ্রকে নির্দেশ দেওয়া হয়েছে যে ফেসবুক, গুগল ও টুইটারে বয়েস লকার রুমের মতো গ্রুপ থাকলে তা যেন দ্রুত সরিয়ে দেওয়া হয়।

ফেসবুক, টুইটার গুগলকে হাইকোর্টের নোটিস, বয়েস লকার রুমের মতো গ্রুপকে সরানোর নির্দেশ

হাইকোর্টের পক্ষ থেকে দিল্লি পুলিশকে বয়েস লকার রুমের তদন্তে গতি নিয়ে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। এই গ্রুপের পক্ষ থেকে নাবালিকা মেয়েদের ছবি বিকৃত করে তা পোস্ট করা হতো এবং এই গ্রুপের সদস্যরা মেয়েদের নিয়ে আপত্তিকর মেসেজ করত।

পুলিশ এই কাণ্ডে ইতিমধ্যেই এক প্রাপ্তবয়স্ক ও নাবালককে গ্রেফতার করেছে। এই গ্রুপের সদস্যরা দিল্লির পাঁচটি নামকরা স্কুলের পড়ুয়া বলে জানা দিয়েছে। বয়েস লকার রুম কাণ্ডের চ্যাট প্রকাশ্যে আনে এই গ্রুপেরই প্রাক্তন এক সদস্য। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে শোরগোল পড়ে যায়। এই চ্যাটে কিশোররা তাদের সহপাঠিনীকে কীভাবে গণধর্ষণ করবে তা নিয়ে আলোচনা হয়। ওই গ্রুপ নিয়ে একটি মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। ফেসবুক অধিকৃত ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে এ নিয়ে একটি চিঠিও দিয়েছে দিল্লির সাইবার ক্রাইম ডিভিশন।

আমফান সতর্কতায় নিকাশি থেকে বিদ্যুৎ নিয়ে সজাগ পুরসভা, বার্তা ফিরহাদের

আম্ফানের মোকাবিলায় মোদী, মমতার প্রশংসা! রাজ্যপাল বললেন রাজনৈতিক ভাইরাস থেকে সতর্কতার কথা

English summary
Recently, a group of teenagers from an elite school in South Delhi opened a private group called '‘Bois Locker Room' on Instagram. Where different parts of girls' bodies, discussions about rape as well as offensive pictures of girls are also posted there,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X