• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি নেতার উস্কানিমূলক মন্তব্য ঘিরে ফেসবুক নিল ব্যবস্থা! ৬০ মামলায় অভিযুক্ত টি রাজা সিং কাঠগড়ায়

ফেসবুকের সঙ্গে বিজেপির আঁতাত রয়েছে , এমন অভিযোগ উঠতেই সংসদীয় প্যানেলের মুখোমুখি হন ভারতে ফেসবুকের প্রধান অজিত মোহন। কংগ্রেস নেতা শশী থরুরের নেতৃত্বাধীন সংসদীয় কমিটির বৈঠকে ফেসবুকের ভারত প্রধান যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই তেলাঙ্গানার এক বিজেপি নেতাকে নিয়ে ব্যবস্থা নিল ফেসবুক।

 কী ঘটেছে?

কী ঘটেছে?

বৃহস্পতিবার ফেসবুক ইন্ডিয়া তেলাঙ্গনার বিজেপি নেতা টি রাজা সিংয়ের অ্যাকাউন্টস বন্ধ করে দেয়। ফেসবুকের তরফে বিবৃতিতে জানানো হয়, 'ঘৃণা ও হিংসায় উস্কানিমূলক পোস্ট আমাদের নীতির বিরোধী। আমরা সংশ্লিষ্ট ব্যক্তির পোস্ট মূল্যায়ণ করে দেখেছি , সেগলি আমাদের নীতি লঙ্ঘন করছে। তাই আমেদের তরফে তাঁর অ্যাকাউন্ট সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। '

 ৬০ টি মামলা ও টি রাজা সিং

৬০ টি মামলা ও টি রাজা সিং

উত্তরভারতের দোর্দণ্ডপ্রতাপ নেতা টি রাজা তেলাঙ্গানায় ভোটে বিজেপির হয়ে প্রচারের কাজে যান। সেই সময় থেকেই তিনি একাধিক মন্তব্যের জেরে বহু উস্কানিমূলক বক্তব্য রাখেন। যার জেরে তাঁর বিরুদ্ধে ৬০ টি মামলা দায়ের হয়েছে।

 ফেসবুক, বিজেপি-কংগ্রেস সংঘাত

ফেসবুক, বিজেপি-কংগ্রেস সংঘাত

এদিকে, সংসদীয় প্যানেলে ফেসবুক ইন্ডিয়ার প্রধান অজিত মোহন যেতেই বৈঠক শুরু থেকে উত্তপ্ত হয়। ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গকে পাঠানো রবিশঙ্কর প্রসাদের চিঠির প্রসঙ্গ তুলে ফেসবুক ইন্ডিয়ায় কর্মী নিয়োগ প্রসঙ্গে প্রশ্ন তোলে কংগ্রেস। বিজেপির সঙ্গে ফেসবুক আঁতাত গড়ে বিরোধীদের সঙ্গে পক্ষপাতদুষ্ট আচরণ করছে বলে অভিযোগ ওঠে।

পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন প্রসঙ্গে টি রাজা র বিতর্কিত মন্তব্য

পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন প্রসঙ্গে টি রাজা র বিতর্কিত মন্তব্য

কখনও তিনি পুরনো হায়দরাবাদকে 'মিনি পাকিস্তান' বলে সম্বোধন করেছেন, কখনওবা পশ্চিমবঙ্গ বাংলাদেশ হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন। এমন বহু বিতর্কিত বক্তব্য রেখেছেন বিজেপির এই নেতা। আর গোটা দেশে যখন বিজেপি-ফেসবুক যোগ নিয়ে জাকারবার্গের সংস্থার দিকে আঙুল উঠছিল, তখন এই নেতাকে নিয়ে ব্যবস্থা নিয়ে ফেসবুক কার্যত নিজের অবস্থান বুঝিয়ে দিল।

মোদীর ব্যক্তিগত ওয়েবসাইটে সাইবার হানার পিছনে সামনে এল হ্যাকারের নাম! কে এই 'জন উইক' ?

English summary
Facebook takes step against BJP leader raja singh over hate speech issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X